২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

অনলাইন নিউজপোর্টালের নিবন্ধন শুরু আগামী সপ্তাহে:তথ্যমন্ত্রী

আপডেট: ডিসেম্বর ২, ২০১৯

অনলাইন ডেস্ক:: অনলাইন নিউজপোর্টালগুলোর নিবন্ধন আগামী সপ্তাহ থেকে দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ সোমবার তথ্যমন্ত্রী বলেন, আমরা অনলাইন সংবাদমাধ্যমগুলোর নিবন্ধনের জন্য দরখাস্ত আহ্বান করেছিলাম। আমাদের তথ্য মন্ত্রণালয়ে তিন হাজার ৫৯৭টি দরখাস্ত জমা পড়েছে। সেগুলো তদন্ত করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে পাঠিয়েছিলাম, পরবর্তীতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়সহ একটি সভা করেছিলাম।

তথ্যমন্ত্রী বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আমার কথা হয়েছে, তারা ইতোমধ্যে কয়েকশ’ অনলাইনের তদন্ত শেষ করেছেন, সেগুলো আজ বা কালের মধ্যে আমাদের কাছে পাঠিয়ে দেবেন। আমরা আগামী সপ্তাহ থেকে অনলাইনগুলোর নিবন্ধন দেওয়া শুরু করবো। তবে এই প্রক্রিয়া শেষ করতে কিছুদিন সময় লাগবে জানিয়ে মন্ত্রী আরও বলেন,

প্রায় তিন হাজার ৬০০ অনলাইনের তদন্ত শেষ করা তো সহজ কাজ নয় এবং কয়েকটি সংস্থা তদন্ত করছে। যে কয়টি আমরা পাবো সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করে নিবন্ধন দেওয়া শুরু করবো। নিবন্ধন প্রক্রিয়া শেষ হওয়ার পর যেগুলো নিবন্ধিত হবে না সেগুলোর ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তথ্যমন্ত্রী।

145 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন