লকডাউনেও অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালাবে র‌্যাব

Saturday, April 3rd, 2021

বিজয় নিউজ:; অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে লকডাউনেও অভিযান চালাবে র‌্যাব

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে সারাদেশে লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার। এসময়ে যাতে অসাধু চক্র সুবিধা নিতে না পারে সেজন্য লকডাউনেও গোয়েন্দা নজরদারি ও র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

শনিবার (৩ এপ্রিল) দুপুরে জাগো নিউজকে এসব তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, ‘লকডাউনের সুযোগ নিয়ে কোনো অসাধু চক্র যেন জিনিসপত্রের দাম বাড়াতে না পারে সেই লক্ষ্যে আমরা মাঠে থাকব। এ বিষয়ে কঠোর অবস্থানে থাকবে র‌্যাব। কোনো অসাধু ব্যক্তি বা চক্র এ পরিস্থিতিকে পুঁজি করে যেন কোনো ধরনের অবৈধ কাজ করতে না পারে, তা নিশ্চিত করতে র‌্যাবের গোয়েন্দা নজরদারি থাকবে।’

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘করোনার জন্য র‌্যাব লিফলেট তৈরি করেছে। র‌্যাবের টহল দল সাধারণ মানুষের মধ্যে মাস্ক বিতরণ ও করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ করবে। এছাড়াও সরকার যে নির্দেশনা আমাদের দেবে সেই সব নির্দেশনা আমরা পালন করব।’

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, গত বছর করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সারাদেশে সাধারণ ছুটি ও এলাকাভিত্তিক লকডাউন ছিল। সেসময় র‌্যাব মাঠপর্যায়ে জনগণকে সচেতন করতে কাজ করেছে। এবারও একইভাবে কাজ করা হবে।

তিনি আরও বলেন, লকডাউনের মধ্যেও মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আমরা জনগণকে সচেতন করে তুলতে কাজ করব। আমরা নিজেরাও কিছু ক্ষেত্রে সাধারণ মানুষকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করব।

এছাড়াও রাজধানী ঢাকাসহ সারাদেশে র‌্যাবের যেসব পেট্রল ও টহল টিম থাকবে তারা লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে উদ্বুদ্ধ করবে বলেও জানান এলিট ফোর্সের এই কর্মকর্তা।