১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বিচার বিভাগ সরকার নিয়ন্ত্রণ করছে : ফখরুল

আপডেট: আগস্ট ১৭, ২০১৯

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিচার ব্যবস্থা স্বাধীনভাবে কাজ করতে পারছে না। সরকার বিচার ব্যবস্থাকে নিয়ন্ত্রণ করছে। সেক্ষেত্রে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ন্যায়বিচার পাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

শনিবার (১৭ আগস্ট) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে তিনি এসকল কথা বলেন।

মির্জা ফখরুল আরো বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসা এবং মুক্তির বিষয়ে আন্তর্জাতিক ভাবে পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। গণতান্ত্রিক যে সকল দেশ রয়েছে তাদেরকে অবহিত করা হবে। আর অন্যায়ভাবে খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে সেই বিষয়টি আন্তর্জাতিকভাবে নিয়ে আশার জন্য যথা উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, আমরা দেখেছি যে এবার ঈদুল আজহা কোরবানির পরে যে চামড়া পাওয়া যায় এতিমখানা গুলোর জন্য সবচেয়ে বড় আয়ের একটা উৎস।

এটা সরকারের সম্পূর্ণ উদাসীনতা সরকারের বিশেষ বিশেষ ব্যক্তিদের মদদে একটি সিন্ডিকেট এই কাজটি করছে এবং এটা তারা স্বীকার করেছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব তিনি নিজেও বলেছেন সিন্ডিকেটের সদস্য যারাই হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তাদের মদদেই এই সিন্ডিকেট ইচ্ছাকৃতভাবে তাদের নিজস্ব স্বার্থে সুপরিকল্পিতভাবে চামড়া শিল্পকে ধ্বংস করে দেয়ার জন্য এই কাজগুলো করছে। আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ করেছি এবার যে কাজটি করা হয়েছে তাতে ইন্ডাস্ট্রিকে নষ্ট করে দেয়া হয়েছে। আপনারা জানেন এবার এই চামড়া অত্যন্ত অল্প দামে বিক্রি করা হয়েছে যার কারণে ক্ষুদ্র ব্যবসায়ীরা ভালো দাম পায়নি কিন্তু কিছু সংখ্যক লোককে সুবিধা দেয়া হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, খালেদার মুক্তির জন্য আমরা বিভাগীয় সমাবেশ করবো, জেলা ও মহানগর পর্যায়ে র‍্যালি করবো।

আগামী ২৪ তারিখে সনাতন ধর্মালম্বীদের নিয়ে গুলশানে সৌহার্দ্য বিনিময় হবে। বিচার ব্যবস্থা স্বাভাবিকভাবে চলতে পারছে না, সঠিক বিচার পাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। এ জন্য আন্দোলন বেগবান করে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।বৈঠকে বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত রয়েছেন। বৈঠকে যথারীতি দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।

99 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন