বিএম কলেজে বিক্ষোভ

Monday, July 1st, 2019


স্টাফ রিপোর্টার :
বরিশাল ব্রজমোহন কলেজে (বিএম) বিভিন্ন প্রকার ফি’র নামে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। পরীÿার ফরম ফিলাপের সময় এসব অযৌক্তিক ফি ধার্য্য করায় শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ধার্য ফি’র চেয়ে বেশী টাকা দিয়ে ফরম ফিলাপ করতে হচ্ছে। এর প্রতিবাদে গতকাল রোববার কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ ও মানববন্ধন করেছে সম্মান তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা।
বিÿোভে অংশ নেয়া শিÿার্থীরা জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন পরীÿার ফরম ফিলাপের সময় নির্ধারিত ফি’র বাইরে ম্যাগাজিন ফি, উন্নয়ন ফি, ছাত্র সংসদ ফি, লাইব্রেরী ফি, পরিবহন ফি, অধিভূক্ত ফি, অত্যাবশ্যকীয় ফি, ব্যবস্থাপনা ফি, চিকিৎসা ফি সহ বিভিন্ন ধরনের ফি আদায় করা হয়। যে খাতগুলোতে টাকা নেয়া হয়, সেগুলোর দৃশ্যমান কোন কার্যক্রম কলেজে নেই। বছরের পর বছর আদায় করা এ টাকা কিসে ব্যয় হয় তার কোন হদিস নেই। তাই শিÿার্থীরা এসব খাতে ফি আদায় বন্ধের দাবী জানিয়েছেন।
এ দাবীতে সম্মান তৃতীয় বর্ষের শিÿার্থীরা গতকাল সকাল ১০টায় জিরো পয়েন্ট থেকে বিÿোভ মিছিল বের করে ক্যাম্পাস প্রদÿিণ ও পরে ক্যাম্পাস সংলগ্ন কলেজ রোড সড়কে মানববন্ধন করেন। এসময় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন তৃতীয় বর্ষের শিÿার্থী আরিফ আহম্মেদ। শিÿার্থীদের এ অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে কলেজের অধ্যÿ মো. শফিকুর রহমান সিকদার বলেন, শিÿার্থীদের কাছ থেকে কোন অতিরিক্ত ফি নেয়া হয়না।