জিকে শামীম বিএনপির শীর্ষ তিন নেতাকে মাসোহারা দিত

Sunday, October 6th, 2019

                        জিকে শামীম ও মাহবুবউল আলম হানিফ।              ফাইল ছবি

কুষ্টিয়া প্রতিনিধি :: আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, ক্যাসিনোর নামে জুয়ার আসর কোনো রাজনৈতিক দলের অফিসে বসত না। ক্যাসিনোর সঙ্গে কোনো রাজনৈতিক দলের সম্পর্ক নেই।

এর সঙ্গে জড়িতরা আওয়ামী লীগ, বিএনপি বা অন্য দলের লোকও আছে। তিনি রোববার বেলা ১১টায় কুষ্টিয়া শহরের পিটিআই রোডে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

হানিফ বলেন, গ্রেফতার লোকমান খালেদা জিয়া ও ফালুর ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত। বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মির্জা আব্বাসের হাত ধরে জি কে শামীমের উত্থান। সে মির্জা ফখরুলের ব্যবসায়িক পার্টনার। বিএনপির শীর্ষ তিন নেতাকে মাসোয়ারা দিত জি কে শামীম।

এদের মধ্যে মির্জা ফখরুল ও আব্বাসসহ বিএনপির আরও দু’একজন নেতার নাম আছে। বিএনপি এসব দায় এড়াতে পারে না।

ক্যাসিনোর সঙ্গে যারা রাজনৈতিক সংশ্লিষ্টতা খুঁজে বেড়াচ্ছেন তাদের উদ্দেশে হানিফ বলেন, ক্যাসিনোর সঙ্গে যারা আওয়ামী লীগকে জড়াতে চান তারা আসলে দেউলিয়া হয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে বলার আর কিছু খুঁজে পাচ্ছেন না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সব ধরনের দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে আছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জাবাবে হানিফ বলেন, বিএনপির আইনজীবীর কথার পরিপ্রেক্ষিতে মনে হয় তারা যে কৌশল বেছে নিয়েছে তাদের সেটি অপকৌশল। তারা চায় খালেদা জিয়া কারাগারে থাকুক। আর তাকে মুক্তির নাটক করে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলা। এটি তাদের রাজনৈতিক অপকৌশল।

বিএনপির রাজনৈতিক অপকৌশলের কারণেই খালেদা জিয়া আজ কারাগারে। এর সঙ্গে সরকারের কোনো সম্পর্ক নেই। এসময় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।