২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

খালেদা জিয়া এখনও কোয়ারেন্টিনে আছেন: মির্জা ফখরুল

আপডেট: মে ২৭, ২০২০

বিজয় নিউজ:: শর্তসাপেক্ষে ছয় মাসের জামিনে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখনও হোম কোয়ারেন্টিনে আছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে নিজের উত্তরার বাসা থেকে অনলাইন ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

ঈদের দিন খালেদা জিয়ার সঙ্গে বিএনপি মহাসচিবসহ দলটির স্থায়ী কমিটির সদস্যরা ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় তারা খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নেন।

মির্জা ফখরুল বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও মোকাবেলায় সরকারের চরম অবহেলা ও সমন্বয়হীনতা রয়েছে। যে কারণে দেশে করোনা আক্রান্ত ও মৃত্যু সংখ্যা বেড়ে চলেছে।

মির্জা ফখরুল বলেন, সরকার করোনা মোকাবেলায় লকডাউনের নামে সাধারণ ছুটি ঘোষণা করেছে। ফলে মানুষ ছুটি ভোগ করছে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীর কর্মসূচি ঘোষণার নিয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলনে তিনি বলেন, ৩০ মে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের অন্যান্য দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন করা হবে এবং দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

একইদিনে বেলা ১১টায় রাজধানীর শেরেবাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শুধু স্থায়ী কমিটির সদস্যরা পুষ্পস্তবক অর্পণ করবেন।

বিএনপি মহাসচিব বলেন, বিকাল সাড়ে ৩টায় সোশ্যাল মিডিয়ায় ভার্চুয়াল আলোচনা হবে। যেখানে দেশের বরেণ্য ব্যক্তি ও বিএনপির স্থায়ী কমিটির কয়েকজন সদস্য বক্তব্য রাখবেন।

তিনি জানান, বাংলাদেশের বিভিন্ন খাতে জিয়াউর রহমানের অবদান নিয়ে মোট ১২টি বিষয়ে ১০ জুন পর্যন্ত আলোচনা অব্যাহত থাকবে।

প্রতিবছর ঢাকা মহানগরীর থানায় থানায় এই দিনে বিএনপির নেতাকর্মীরা রান্না করা খাবার বিতরণ করতেন। তবে এবার তৈরি খাবার নয়, খাদ্যের উপাদান, কাপড় বা নগদ অর্থ সহায়তা করতে পারবেন। কোনোমতেই কোনো জমায়েত বা সমাবেশ করা যাবে না বলে জানান মির্জা ফখরুল।

102 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন