২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

মুজিববর্ষে মোদিকে অতিথি করা নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২০

দিল্লি সহিংসতার পর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অতিথি করা নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় বইছে।

এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘বঙ্গবন্ধু আমাদের একটা অসাম্প্রদায়িক চেতনার দেশ গ‌ড়ে দি‌য়েছি‌লেন। আর সেই নীতিমালা মেনেই আমরা চল‌ছি। সেটাই আমা‌দের রাজ‌নৈ‌তিক দিকনির্দেশনা। এর বাইরে যাওয়ার কোনো যৌক্তিকতা নেই আমাদের।’

বৃহস্প‌তিবার সকালে গাজীপুরের স‌ফিপুর আনসার-ভিডিপি অ্যাকাডেমিতে ‘ফ্লাগ রেইজিং’ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ এবং বিদেশ থেকে আগত ভিআইপিদের অধিক নিরাপত্তা দেয়ার জন্য আনসারের নতুন ব্যাটালিয়ন সৃষ্টি করা হয়েছে। মুজিববর্ষের অনুষ্ঠানের এ ব্যাটালিয়ন সুষ্ঠু নিরাপত্তা নিশ্চিত করবে।’

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে সাংবাদিকরা প্রশ্ন করেন, মুজিববর্ষে ভারতের প্রধানমন্ত্রী ও তার প্রতিনিধিদের আমন্ত্রণ করা হবে কিনা।

এমন প্রশ্নের সরাসরি জবাব না দিলেও আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমা‌দের সর্বকা‌লের ‌সর্বশ্রেষ্ঠ বাঙালি। আমা‌দের‌কে তিনি একটা অসাম্প্রদায়িক চেতনার দেশ গ‌ড়ে দি‌য়েছি‌লেন। তার সেই অসাম্প্রদায়িক নীতিমালা ফ‌লো ক‌রেই আমরা চল‌ছি।’

এর আগে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের (পুরুষ) সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী ও ৩ কৃতি প্রশিক্ষণার্থীকে পুরস্কার প্রদান করেন।

এ সময় তার সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আনসার সীমান্ত) শাহেদ আলী, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

137 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন