করোনায় আটকে গেল অস্ট্রেলিয়ার ৮ ক্রিকেটারের বিয়ে!

Wednesday, April 8th, 2020

স্পোর্টস ডেস্ক :: সময় যত গড়াচ্ছে, বিশ্বব্যাপী তত আগ্রাসী হয়ে উঠছে করোনাভাইরাস। মারণ এ ভাইরাসের বিরূপ প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনে। বাতিল হয়ে গেছে একের পর এক টুর্নামেন্ট। স্থগিত হয়েছে একাধিক ইভেন্ট। ফুটবল, টেনিস, ক্রিকেটসহ সব ধরনের খেলা বন্ধ।

বিশ্বের প্রায় ১৩৫টি দেশে চলছে লকডাউন। মেনে চলতে হচ্ছে সামাজিক দূরত্ব, থাকতে হচ্ছে ঘরবন্দি। এতে বিপাকে পড়েছেন অস্ট্রেলিয়ার ৮ ক্রিকেটার। করোনার কোপে বিয়ে আটকে গেল তাদের।

এপ্রিলেই বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার কথা ছিল অ্যাডাম জাম্পা, অ্যান্ড্রু টাই, ডার্সি শর্টসহ ৮ ক্রিকেটারের। কিন্তু প্রাণঘাতী ভাইরাসের কারণে গাঁটছড়া বাঁধার দিনক্ষণ পিছাতে বাধ্য হলেন তারা।

চলতি মাসেই জীবনের নতুন ইনিংস শুরু করার কথা ছিল অজি লেগস্পিনার জাম্পা, পেসার জ্যাকসন বার্ড, টাই, শর্টের মতো জাতীয় দলের চার ক্রিকেটারের।

সংসার পাতার কথা ছিল আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষা তথা প্রহর গোনা অ্যালিস্টার ম্যাকডরমট এবং মিচেল সুয়েপসনের। দুই নারী ক্রিকেটার জেস জোনাসেন ও কেটলিন ফ্রিয়েট’রও বিয়ের ফুল ফোটার কথা ছিল প্রায় একই সময়ে।

এদিকে বাগদান পর্ব সেরে রাখলেও বিয়ের সময়ক্ষণ পিছাতে বাধ্য হয়েছেন দুই অস্ট্রেলীয় তারকা প্যাট কামিন্স এবং গ্লেন ম্যাক্সওয়েল। দুঃসময়ে অন্ধকার ভেদ করে আলোর রেখা ফুটলে সেই পরিকল্পনা করবেন বলে জানিয়েছেন ম্যাক্সওয়েল।

ওদিকে দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেটার লিজেল লি’র সঙ্গে চার বছরের সঙ্গী তানজা ক্রোনিয়ের বিয়েও আটকে গেছে। ১০ এপ্রিল মালাবদলের কথা ছিল তাদের। তবে মহামারী করোনায় আপাতত তা স্থগিত।