রিয়াল-বার্সার কষ্টের জয়

Friday, January 24th, 2020

এএফপি :: লা লিগায় দুই হেভিওয়েট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার ঘাম ছুটিয়ে দিল তাদের দুই প্রতিপক্ষ। দুটিই ছিল তৃতীয় সারির দল। ইউনিয়নিস্তাস দে সালামানকাকে ৩-১ গোলে হারিয়ে রিয়াল মাদ্রিদ জায়গা করে নিয়েছে কোপা দেল রে’র শেষ ষোলোয়। আর ইবিজার বিপক্ষে ম্যাচের শুরুতে গোল হজম করে কোনোরকমে ২-১ ব্যবধানে জিতেছে বার্সেলোনা। কাতালানদের ত্রাতা ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজমান। দুটি গোলই তার। রিয়ালের পথ ধরে বার্সাও কোপা দেল রে’র শেষ ষোলোয় পৌঁছে গেল।

প্রতিপক্ষের মাঠে বুধবার রাতে শেষ বত্রিশের ম্যাচে গ্যারেথ বেল ও ব্রাহিম দিয়াস রিয়ালের দুই গোলদাতা। ১৮ মিনিটে ডি-বক্সে স্বাগতিকরা বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে শট নেন বেল। বল একজনের পায়ে লেগে দিক পাল্টে পোস্ট ঘেঁষে জালে জড়ায়। ৫৭ মিনিটে পাল্টা আঘাত হানে সালামানকা। ডি-বক্সের মধ্য থেকে শটে ঠিকানা খুঁজে নেন আলভারো রোমেরো। তাদের স্বস্তি অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। আÍঘাতী গোল করে বসেন স্প্যানিশ ডিফেন্ডার হুয়ান গনগোরা। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে তরুণ স্প্যানিশ ফরোয়ার্ড ব্রাহিম দিয়াস ব্যবধান আরও বাড়ালে জয় নিশ্চিত হয় রিয়ালের।

তৃতীয় সারির দল ইবিজার বিপক্ষে শুরুতে গোল খেয়ে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল বার্সেলোনা। পথ দেখালেন গ্রিজমান। সমতায় ফেরানোর পর যোগ করা সময়ে করলেন আরেকটি গোল। লিওনেল মেসি, সের্গিও বুসকেটস ও জেরার্ড পিকে বিশ্রামে। চোটের কারণে আগে থেকেই মাঠের বাইরে উসমান ডেম্বেলে ও লুইস সুয়ারেজ। সেই সঙ্গে জর্ডি আলবা ও প্রথম পছন্দের গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে বেঞ্চে রেখে একাদশ সাজান বার্সেলোনার কোচ কিকে সেতিয়েন।

৭২ মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় বার্সেলোনা। ফ্রেংকি ডি ইয়ংয়ের পাস ডি-বক্সে পেয়ে ঠিকানা খুঁজে নেন গ্রিজমান। যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন গ্রিজমান। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন ফরাসি ফরোয়ার্ড।