২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ঢাকায় যেসব এলাকায় বন্ধ থাকবে যান চলাচল

আপডেট: জানুয়ারি ৯, ২০২১

বিজয় নিউজ:; বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ এর রুট ও আশপাশের এলাকার নিরাপত্তায় এবং যানজট এড়াতে কয়েক দফা নির্দেশনা অনুসরণ করতে বলেছে ঢাকা মহানগর পুলিশ।

রোববার বাংলাদেশ আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে হাতিরঝিল গিয়ে শেষ হবে এই ম্যারাথন। শনিবার ঢাকা মহানগর পুলিশের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য দেয়া হয়েছে।

ম্যারাথনে ২০০ জন দেশি-বিদেশি খেলোয়াড় ফুল ম্যারাথন ও হাফ ম্যারাথনে অংশ নেবেন।

মহানগর কমিশনার মোহা. শফিকুল ইসলামের সই করা বিজ্ঞপ্তিতে ম্যারাথন এলাকায় চলাচলরত গাড়িচালক/ব্যবহারকারীদের ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত কিছু নির্দেশনা অনুসরণ করতে বলা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, কাল সকাল সাড়ে ছয়টায় আর্মি স্টেডিয়াম থেকে যাত্রা শুরু করে কাকলী হয়ে গুলশান-১ ও গুলশান-১ হয়ে ম্যারাথন দল হাতিরঝিলে প্রবেশ করবে।

দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সড়কে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ থাকবে।

কাল ভোররাত সাড়ে চারটা থেকে ম্যারাথন শেষ না হওয়া পর্যন্ত হাতিরঝিলে সব ধরনের যান প্রবেশ নিষিদ্ধ থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ম্যারাথন চলাকালে হাতিরঝিলের অভ্যন্তরে সব ধরনের বাস সার্ভিস বন্ধ থাকবে। আগত দর্শনার্থীরা তাদের যানবাহনকে পার্কিংয়ের নির্দিষ্ট স্থানে রেখে হেঁটে ভেতরে ঢুকবেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সাতরাস্তা মোড়ের কাছে তেজগাঁও শিল্পাঞ্চলে এসিআই অফিসের সামনে ফিনিক্স রোডে আড়ংয়ের কাছে দুই জায়গায় পার্কিংয়ের ব্যবস্থা থাকবে এবং পুলিশ প্লাজার সামনে বিশেষ পার্কিংয়ের ব্যবস্থা থাকবে।

98 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন