২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে ১৯ ক্রিকেটার

আপডেট: আগস্ট ৮, ২০১৯

পাকিস্তানি ক্রিকেটারদের সঙ্গে কেন্দ্রীয় চুক্তিতে বড় ধরণের পরিবর্তন করেছে দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়েছে মাত্র ১৯ ক্রিকেটারকে। গতবার কেন্দ্রীয় চুক্তিতে ৩৩ ক্রিকেটারকে রাখা হয়েছিল।

এর আগে পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থারকে ছাটাই করেছে দেশটির ক্রিকেট বোর্ড। এছাড়াও পুরো কোচিং স্টাফেই আসছে বড় রদবদল। বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার এবং ট্রেনার গ্রান্ট লুডেনকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এই চার জনের কারও সঙ্গে নতুন করে চুক্তি নবায়ন করছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড।

তিন ক্যাটাগরিতে ১ আগস্ট ২০১৯ থেকে ৩০ জুন ২০২০ সাল পর্যন্ত পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকবেন এই ১৯ পাকিস্তানি ক্রিকেটার। এর মধ্যে পাকিস্তান ছয়টি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপস, তিনটি ওয়ানডে আর ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বলে জানা যায়।

গত এক বছরের ব্যক্তিগত পারফরম্যান্সকে বিবেচনা করে ক্যাটাগরি করা হয়। এই চুক্তিতে রাখা হয়নি দুই সিনিয়র খেলোয়াড়কে। এদের মধ্যে ওয়ানডে থেকে অবসর নেওয়া শোয়েব মালিক ও ক্যারিয়ারের শেষ প্রান্তে থাকা মোহাম্মদ হাফিজকে।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা পাকিস্তানি ক্রিকেটাররা:

ক্যাটাগরি এ: বাবর আজম, সরফরাজ আহমেদ এবং ইয়াসির শাহ

ক্যাটাগরি বি: আসাদ শফিক, আজহার আলি, হারিস সোহেল, ইমাম উল হক, মোহাম্মদ আব্বাস, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি এবং ওয়াহাব রিয়াজ

ক্যাটাগরি সি: আবিদ আলি, হাসান আলি, ফখর জামান, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ এবং উসমান শিনওয়ারি।

102 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন