২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভুটানের বিপক্ষে ৪-১ গোলে ব্যবধানে জয় পেল বাংলাদেশ দল

আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০১৯

স্পোর্টস ডেস্ক ::  ভুটানের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেল বাংলাদেশ দল। খেলার শুরু থেকেই আধিপত্য বিস্তার করে লাল-সবুজের দল। একের পর এক আক্রমণ চালিয়ে ৪-১ ব্যবধানে জয় পায় স্বাগতিকরা।

বিশ্বকাপ বাছাইপর্বে কাতার ও ভারতের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। তার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে জামাল ভূঁইয়ারা।

রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম প্রস্তুতি ম্যাচে ভুটানের বিপক্ষে দাপুটে জয় পায় লাল-সবুজের দল। বাংলাদেশ বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি নিলেও ভুটান ঢাকায় এসেছে নেপালে অনুষ্ঠেয় আসন্ন সাউথ এশিয়ান (এসএ) গেমসের প্রস্তুতি নিতে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে শুরু থেকেই ভুটানের ওপর আধিপত্য বিস্তার করে বাংলাদেশ। খেলার ১১ মিনিটে কর্নার থেকে বল পেয়ে হেডে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন জীবন।

৩৯ মিনিটে পেনাল্টি থেকে বল পেয়ে ডি-বক্সের ভেতরে ডান দিক দিয়ে ইব্রাহিমের বাড়িয়ে দেয়া বল ক্ষিপ্রতার সঙ্গে জালে পাঠান জীবন। তার গোলে ২-০তে এগিয়ে যায় বাংলাদেশ। বিরতি থেকে ফিরেই ৫১ মিনিটে দর্জির গোলে (২-১) ব্যবধান কমায় ভুটান।

ম্যাচের ৭৩ মিনিটে ডি-বক্সের জটলার মধ্যে বল পেয়ে ডান পায়ের জোড়ালো শটে গোল করেন বিপলু আহমেদ। ৮১ মিনিটে বিপলুর পাস থেকে বল পেয়ে বদলি হিসেবে নামা স্টাইকার রবিউল হাসান গোল করেন ৪-১ ব্যবধান বাড়ান।

একটা সময় ভুটানকে বলে কয়েই হারাত বাংলাদেশ। এখন তারাই বাংলাদেশের অন্যতম প্রতিপক্ষ। তিন বছর আগে এই ভুটানের কাছে বিশ্বকাপ বাছাইয়ে হেরে আন্তর্জাতিক ফুটবল থেকে নির্বাসনে যেতে হয়েছিল বাংলাদেশকে। ফিফা ও এএফসির কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারেনি লাল-সবুজরা।

বিশ্বকাপ বাছাইপর্বের আগে রোববার সেই ভুটানের বিপক্ষেই প্রস্তুতি ম্যাচে জয় পেল বাংলাদেশ। এই জয়ে আত্মবিশ্বাস বেড়েছে জামাল ভূঁইয়াদের।

237 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন