স্ত্রী হত্যার দায়ে বরিশালে স্বামীর মৃত্যুদণ্ড

Thursday, September 24th, 2020

বিজয় নিউজ:: বরিশালে স্ত্রী হত্যার দায়ে মনির হোসেন (৩০) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ ট্রাইনালের বিচারক আবু শামীম আজাদ এ দণ্ডাদেশ দেন।

রায় ঘোষণার পর আদালতের কাঠগড়ায় উপস্থিত মনির হোসেনকে কারাগারে পাঠানো হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মনির হোসেন বরিশালের হিজলা উপজেলার বড়জলিয়া ইউনিয়নের শফি রাঢ়ীর ছেলে। মামলায় মনির ছাড়াও তার বাবা-মা ও ভাইও আসামি ছিল। তবে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস দেন।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৬ জানুয়ারি রাতে মনির তার নিজ বাড়িতে স্ত্রী মাকসুদা বেগমকে (২০) নির্যাতন করে হত্যা করে। ঘটনার তিন বছর আগে একই উপজেলার বাহেরচর গ্রামের মাকসুদাকে বিয়ে করে মনির। দাম্পত্য জীবনে দ্ইু বছরের একটি সন্তান ছিল তাদের।

হত্যা মামলার বাদী নিহত মাকসুদা বেগমের ভাই অলি উদ্দিন জানান, বিয়ের সময় মনিরকে যৌতুক দেওয়া হয়েছিল। কিন্তু বিয়ের পর সে আরও যৌতুকের দাবিতে স্ত্রীকে প্রায়ই নির্যাতন করতো। সর্বশেষ সে ৫০ হাজার টাকা চেয়ে না পেয়ে ক্ষিপ্ত হয়ে মাকসুদাকে নির্যাতন করলে তার মৃত্যু ঘটে।

বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ ট্রাইনালের পেশকার মো. আজিবর রহমান জানান, হত্যাকাণ্ডের পরদিন ৭ জানুয়ারি হিজলা থানায় হত্যা মামলা দায়ের করেন মো. অলি উদ্দিন। একই বছরের ১১ মে হিজলা থানার তৎকালীন উপ-পরিদর্শক ইয়াদুল হোসেন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এই মামলায় আদালত ৮ জনের সাক্ষ্যগ্রহণ করেন।