৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
কৃষকের ধানের মণ কেজিতে ৪৩ , ব্যবসায়ীর সাড়ে ৪০ কেজিতে বরিশাল শায়েস্তাবাদ চুড়ামন কমিউনিটি ক্লিনিকে থাকেনা ডাক্তার থাকেনা থোলা! দেখার কেউ নেই (পর্ব-১) ছাতা ধরে রাখলেন তরুণী রিকশাচালকের মাথায় হিজলার মেঘনায় ভাঙ্গন শুরু-ঝুকিতে পাঁচটি স্কুল-হুমকির মুখে উপজেলা প্রশাসনিক ভবণ সরকারের পূরণ হতে পারে মন্ত্রিসভার ‘শূন্যস্থান’ শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৭ তম জন্মবার্ষীকিতে জীবন কর্মে পথচলা তথ্য হিজলা ডাক বিভাগের দুর্নীতির-অনিয়মের হালখাতা খুলছে ডাক বিভাগ – পর্ব ০২ আই ডি এল সি ফাইন্যাস সরকারি নির্দেশ অমান্য করে আদায়ের করে কিস্তি ,মাঠ কর্মীদের দেখে ব্যবসায়ীরা পালায়! (২য় পর্ব) বরিশালের  হিজলার মানচিত্রে শকুনের থাবা॥একক আসন মেহেন্দিগঞ্জ !(১ম পর্ব)

এক কেজি তরমুজের দাম ২৩ লাখ!

আপডেট: নভেম্বর ৫, ২০২১

অনলাইন ডেস্ক :: বিজ্ঞানের কল্যাণে কৃষিক্ষেত্রে ব্যাপক উন্নয়নের ফলে প্রতিদিনই ক্রস-প্রজননের মাধ্যমে উদ্ভাবন করা হচ্ছে নতুন নতুন নতুন প্রজাতির ফল ও সবজি। নতুন উদ্ভাবিত এসব ফল বিশ্বজুড়েই নজর কাড়ছে।

তবে এই ফলের দাম শুনে আপনার চোখ কপালে উঠতেই পারে। কারণ এক কেজি ফলের দাম দিয়ে আপনি কিনতে পারবেন এক টুকরো জমি!

বলা হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি ফলের তকমা পাওয়া জাপানের ইউবারি তরমুজের কথা। এই তরমুজের এক কেজির দাম বাংলাদেশি মুদ্রায় ২৩ লাখ টাকারও বেশি। জাপানে খুব অল্প পরিমাণে এই তরমুজ বিক্রি হয়। চাইলেই রাস্তার পাশের দোকান কিংবা রেস্টুরেন্ট থেকে এই তরমুজ কেনা যাবে না। দামি এই তরমুজের ক্রেতা জাপানের ধনী সমাজ।

এতো দাম হলেও দেশজুড়ে ধনীদের মধ্যে ইউবারি তরমুজের ব্যাপক চাহিদা রয়েছে। এই তরমুজ জাপানের ইউবারি অঞ্চলে উৎপাদিত হয়। গ্রিন হাউসের মধ্যে সরাসরি সূর্যের আলোতে এই তরমুজ উৎপাদন করা হয়। এই তরমুজের এতো দামের পেছনের কারণটা অবশ্য ভৌগলিক। কোবি বিফের মতো এই তরমুজও একটি নির্দিষ্ট এলাকায় উৎপাদিত হয়।

1698 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন