দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বরিশালে প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান

Wednesday, April 29th, 2020

বিজয় নিউজ:: প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধের লক্ষ্যে সামাজিক দূরত্ব নিশ্চিতকরন এবং পবিত্র মাহে রমজান উপলক্ষে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অব্যহত রয়েছে বরিশাল জেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান।
মঙ্গলবার বরিশাল জেলার উজিরপুরে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
জানা গেছে, ফেসবুকের পোস্ট কে কেন্দ্র করে গুজব ছড়িয়ে পড়ে করোনাভাইরাসের টিকা আবিষ্কার সম্পর্কে।
এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক গণজমায়েত হবে বলে গোপন সূত্রে খবর পাওয়া যায়।
এই অনভিপ্রেত গণজমায়েত এড়ানোর জন্য জেলা প্রশাসক বরিশাল এর নির্দেশে উপজেলা নির্বাহী অফিসার উজিরপুরের তত্ত্বাবধানে বিশেষ মহড়া প্রদান করা হয়।
উক্ত মহড়ার নেতৃত্ব প্রদান করেন এসিল্যান্ড উজিরপুর জনার জয়দেব চক্রবর্তী ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ নাজমূল হুদা।
মহড়ায় সবাইকে ঘরে থাকার পাশাপাশি সামাজিক দুরত্ব নিয়ম মেনে চলার অনুরোধ করা হয়।
এর অংশ হিসাবে উপজেলার ইচলাদী বাজারে একটি মুদির দোকানে আদার দাম প্রতি কেজি ৪০০ টাকা হওয়ার ২০০০ টাকা জরিমানা করা হয়।
ফেসবুকের গুজব কে কেন্দ্র ব্যাপক গণজমায়েত বন্ধ, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও বিশেষ বাজার মনিটরিং এ সহযোগিতা করেন বাংলাদেশ সেনাবাহিনীর ৭তম পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন মোঃ শুভ সহ একটি টিম।
র‍্যাব ৮ এর পক্ষে ছিলেন এস এই লুতফুর সহ একটি টিম ও উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহ একটি টিম।
তাছাড়া কর্তব্যরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কর্তৃক করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সর্বক্ষেত্রে সামাজিক দূরত্ব রক্ষা করে চলাচলের প্রয়োজনীয়তা সম্পর্কে উপস্থিত জনগণকে সচেতন করা হয়।
বিভিন্ন দোকান ও গলির মোড়ে মোড়ে যেখানেই জনসমাগম দেখা গেছে, তা ভেঙ্গে দিয়ে পরবর্তিতে আইনানুগ শাস্তির বিষয়ে সতর্ক করে সবাইকে বাসায় চলে যাবার নির্দেশ দেয়া হয় এবং আবশ্যকীয় প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়।
তাছাড়া কয়েকটি স্পটে টিসিবি কর্তৃক ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম তদারকি এবং ক্রেতাদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে লাইনে দাঁড়ানো নিশ্চিত করা হয়।
করোনা ভাইরাসের বিস্তার রোধ ফেসবুকের গুজব বন্ধে এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বরিশাল জেলা প্রশাসনের এই অভিযান চলমান থাকবে বলে জানান কর্তব্যরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমূল হুদা ।