ধর্মপাশায় অধ্যাপক ডাঃ রফিক চৌধুরী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে মতবিনীময় সভা

Sunday, January 10th, 2021

গিয়াস উদ্দিন রানা,ধর্মপাশা(সুনামগঞ্জ):; সুনামগঞ্জের ধর্মপাশায় অধ্যাপক ডাঃ রফিক চৌধুরী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ নিয়ে মতবিনীময় সভা অনুষ্টিত হয়।
ধর্মপাশা উপজেলা সদর জনতা মডেল উ”চ বিদ্যালয় ও ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্টাতা সভাপতি মরহুম আব্দুর রাজ্জাক চৌধুরীর বড় ছেলে অধ্যাপক ডাঃ রফিক চৌধুরী নিজ উদ্যোগে তার তালুকি সম্পদ থেকে দুধবহর গ্রামের পাশে ৭৫ শতাংশ জমি বিদ্যালয়ের নামে দানকরেছেন। ওই বিদ্যালয়ের প্রতিষ্টাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন বলে তিনি ওয়াদা করেছেন।
ওই বিদ্যালয়ে উন্নত সিলেবাসের মাধ্যমে উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা পাঠদান। সেমিস্টার ও সৃজনশীল পদ্ধতিতে শিক্ষাদান। শ্রেণি কক্ষেই পাঠ সম্পন্ন করা। ধর্মীয় ও নৈতিক শিক্ষার ক্ষেত্রে বিশেষ গুরুত্ব প্রদান করা হয়। নতুন ভবন নির্মানের আগ পর্যন্ত প্রতিষ্টাতা সভাপতি অধ্যাপর ডাঃ রফিক চৌধুরীর নিজস্ব ভবনে, সুন্দর পরিবেশে ক্লাসপরিচালনা করা হবে। ধর্মপাশা উপজেলা সদর এর প্রাণকেন্দ্রে অপস্থিত ওই বাড়ীটি।
তারই ধারাবাহিকতায় গতকাল ৯ জুলাই সকাল ১০টায় অধ্যাপক ডাঃ রফিক চৌধুরীর দশধরী গ্রাম বাগানবাড়ীতে অধ্যাপক ডাঃ রফিক চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্টিত হয়। সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, অধ্যাপক ডাঃ রফিক চৌধুরীর ছোট ভাই আব্দুল কায়ূম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শামীম আহমেদ বিলকিস, সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুবায়ের পাশা হিমু, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষকগন, রাজনৈতিক নেতৃবৃন্দসহ অনেক গুনিজন ব্যক্তিরা এই মহত উদ্যোগকে স্বাগতম ও ধন্যাবাদ জানিয়ে মূল্যবান বক্তব্য দিয়েছেন। পরিশেষে তার ছোট ভাই আব্দুল মন্নান চৌধুরী (পির সাহেব) এই প্রতিষ্টানের মঙ্গল কামনা করে দোয়া করেন।