ভুল চি‌কিৎসায় ব‌রিশা‌লে প্রসূ‌তি মৃত্যুর অ‌ভি‌যোগ

Wednesday, January 6th, 2021

বিজয় নিউজ:: বরিশাল নগরীর অনামি লেন এর বেঙ্গল হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে গাইনী চি‌কিৎসক আফিয়া সুলতানার ভুল চিকিৎসায় ‌মোসা: আন্নি আক্তার (২২) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার সন্ধ্যার পর ঘটনাটি ঘটে।

তবে ঘটনার পরই বেঙ্গল হসপিটাল ত্যাগ করে ডাক্তার আফিয়া সুলতানা সহ হাসপাতালের সব র্স্টাফরা। পরে নিহতর স্বজনরা ক্ষুদ্ধ হয়ে হাসপাতালের সামনে জড়ো হলে কাউকে না পেয়ে হাসপাতাল থেকে লাশ নিয়ে চলে যান স্বজনরা।

স‌রোজ‌মি‌নে গি‌য়ে বেঙ্গল হসপিটালের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অ‌ভি‌যো‌গে‌র পর পরই হাসপাতালে গেট বন্ধ করে সবাই পালিয়ে যায়। পরে ঘটনাটি নিয়ে ঐ এলাকায় প্রায় ঘন্টা ব্যাপী বিক্ষোভ করেন স্বজনরা।

নিহতর স্বজন বেলায়েত বাবলু বলেন, নগরীর কাটপট্রি এলাকার সিমান্তর স্ত্রী আন্নি আক্তার গর্ভবর্তী ছিলেন। হঠাৎ করে মঙ্গলবার একটু অসুস্থ হয়ে পড়লে বেঙ্গল হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে গাইনী ডাক্তার আফিয়া সুলতানাকে দেখাতে আসেন। পরে ডাক্তার আফিয়া সুলতানা তাকে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা দিয়ে বলেন প্রসূতি আন্নিকে দ্রুত অপারেশন করতে হবে। পরে ডাক্তার আফিয়া সুলতানার সাথে অপারেশন বাবদ মোট ২০ হাজার টাকা চুক্তি হয়।

তিনি আরো বলেন, বিকাল ৪ টায় অপারেশন থিয়েটারে নিয়ে যায়। প্রায় আড়াই ঘন্টা পরে এসে রোগীর স্বজনদের চিকিৎসক বলেন রোগীর অবস্থা বেশি ভালো না। বাচ্চা বের হচ্ছে না। তার পরেও আমরা চেষ্টা করছি বলে তার কিছু পর এসে চিকিৎসকরা বলেন দ্রুত রোগীকে শেবাচিম হাসপাতালে নিয়ে যেতে হবে রোগীর অবস্থা খুব খারাপ। পরে নিহত আন্নির স্বজনরা তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসকরা তাকে মৃত্যু বলে ঘোষনা করেন।

স্থানীয়রা জানায়, দালাল নিয়ন্ত্রিত বেঙ্গল হসপিটালটি। এখানে প্রায় ঝামেলা লেগে থাকে। তবে এই দালাল নিয়ন্ত্রিত হাসপাতালটির শেয়ার হোল্ডার হচ্ছেন ডা.মালেক ও তার ভাই বাবু এবং ডা: আফিয়া সুলতানা। হাসপাতালটি পরিচালনা করেন বাবু নামে এক ব্যাক্তি। স্টাফদের নেই কোন অভিজ্ঞতা। তাদের অপচিকিৎসায় প্রায়ই মৃত্যুর ঘটনা ঘটে।

এ‌দি‌কে ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছে নিহতর পরিবার।

এব্যাপারে ব‌রিশাল কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা নুরুল ইসলাম বলেন, নিহতর পরিবার অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।