বরিশালে সিগারেট বিক্রির দুই সুপারভাইজারকে কারাদন্ড

Thursday, April 16th, 2020

বিজয় নিউজ:: অপ্রয়োজনীয় অফিস খোলা ও লোকসমাগম করে সরকারী আদেশ অমান্য করায় এবং করোনা ভাইরাস বি¯Íারের ঝুঁকি বৃদ্ধি করার অপরাধে সিগারেট কোম্পানীর দুই সুপারভাইজারকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার সকালে নগরীর পুলিশ লাইন রোডে মেসার্স জে আহমেদ এন্ড কোং নামের একটি প্রতিষ্ঠানে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড সিগারেট কোম্পানিতে এই ঘটনা ঘটে।

বরিশাল জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট শরীফ মোঃ হেলাল উদ্দীন এই অভিযান পরিচালনা করেন।

তিনি জানান, জনসমাগম করে সামাজিক দূরত্ব না মেনে গাদাগাদি করে প্রায় ২০০ জন ছোট-বড়ো সিগারেট ব্যবসাহিকে জড়ো করে সিগারেট বিক্রির কার্যক্রম পরিচালনা করছিলো। ঘটনাস্থলে গিয়ে উপস্থিত হয়ে লোকজনের সাথে কথা বলে জানা গেল এসআর এর মাধ্যমে আগে থেকে তারিখ ঘোষণা করে তাদেরকে ফোন করে আনা হয়েছে সিগারেট বিক্রির জন্য।

এভাবে অপ্রয়োজনীয় কারখানা খোলা রেখে জনসমাগম ঘটিয়ে মহামারী করোনা ভাইরাস এর ঝুঁকি বৃদ্ধি করায় কোম্পানির দুই জন সুপারভাইজার এম নয়ন (৩৬) এবং মোঃ মারুফ হোসেন (২৯) কে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। অভিযানে প্রসিকিউসন অফিসার হিসাবে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি অফিসার ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ জাকির হোসেন।

এ ছাড়া আইন-শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

অভিযান শেষে ম্যাজিস্ট্রেট বলেন, জনগণকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা এবং করোনা ভাইরাসের বি¯Íার এবং এটিকে পুঁজি করে অসাধু ব্যবসায়ীদের বাজার অস্থিতিশীল করার অপচেষ্টা রোধকল্পে জেলা প্রশাসক এস.এম. অজিয়র রহমান সদা সচেষ্ট এবং তাঁর নির্দেশনায় নিয়মিত এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।