বরিশালে বিদেশ ফেরৎ ১৫ জন কোয়ারেন্টাইনে

Thursday, March 12th, 2020

বিজয় নিউজ:: বরিশালের গৌরনদী উপজেলায় ৪ ইতালি প্রবাসীকে নিজ বাড়িতে কোয়ারেন্টাইন করা হয়েছে। তবে তাদের শরীরের এখন পর্যন্ত করোনার কোন উপসর্গ মেলেনি বলে জানিয়েছেন বরিশালের সিভিল সার্জন। এছাড়াও এদের মধ্যে একজনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

পাশাপাশি বরিশালের হিজলায় বিদেশ ফেরৎ দুইজন এবং বাকেরগঞ্জে ১জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস।
বৃহস্পতিবার সিভিল সার্জন ডা: মনোয়ার হোসেন জানান, কোয়ারেন্টাইনে রাখা ইতালি প্রবাসীরা ইতালির মিলান থেকে বিমানযোগে ২ মার্চ ঢাকায় আসেন। এরপর বিমান বন্দর হয়ে তারা বরিশাল জেলার গৌরনদী উপজেলায় নিজ বাড়িতে আসেন। সেখানে তারা ১০ মার্চের আগ পর্যন্ত অন্যান্য মানুষের সাথে স্বাভাবিক চলাফেরা করেন।

স্বাস্থ্য বিভাগের মাঠ কর্মীরা এই ৪ ইতালি প্রবাসীর সন্ধান পাওয়ার পর উপজেলা স্বাস্থ্য কমকর্তাকে অবহিত করেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ১০ মার্চ থেকে তাদের ওই ৪জনকে নিজ বাড়িতে কোয়ারেন্টাইন করেন। উদ্বেগ, উৎকন্ঠা, আতংক ও নিরাপত্তার কারনে ওই ৪জনের পরিচয় এবং বাড়ির ঠিকানা প্রকাশ করেননি সিভিল সার্জন। পাশাপাশি হিজলা ও বাকেরগঞ্জের তিনজনের পরিচয়ও গোপন রাখা হয়েছে।

কোনভাবে আতংকিত না হয়ে করোনা প্রতিরোধে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মেনে চলতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।