রহস্যময় ঘেরা হিজলার ইসরাত জাহান ইমা হত্যা মামলা

Saturday, June 27th, 2020

হিজলা প্রতিনিধি :: রহস্যে ঘেরা বরিশালের হিজলা উপজেলা সদর টেকের বাজার আলোচিত ইসমমত জাহান ইমা হত্যা মামলা। আলোচনা এবং আলোচনার মাঝে দোল খাচ্ছে এ হত্য মামলা। দুই সন্তানের জননী ইসমত জাহান ইমা। পেশায় গৃহিনী। স্বামী টেকের বাজারের মুদি ব্যবসায়ী মহসিন রেজা। স্বামী-স্ত্রী দুজনেই থাকেন হিজলা উপজেলা সদর টেকের বাজারে।

১১ জুন হিজলার টেকের বাজারে নিজ ঘরে আগুনে পুরে দগ্ধ হন ইমা। স্থানীয় ভাবে প্রথমে হিজলা উপজেলা স্বাহ্যকপ্লেক্সে পরবর্তীতে বরিশাল সেবাচিমে, সর্বশেষ ঢাকা শেখ হাসিনা বার্ণ ইউনিটে ভর্তিকরা হয়। ১৮ জুন হাসপাতালে মৃত্যুবরণ করেন ইসমত জাহান ইমা। পরবর্তীতে সাহবাগ থানায় পিতার আবেদনের প্রক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করা হয়। ২১ জুন/২০২০ খ্রি: হিজলা থানায় ৪ জনকে আসামী করে ইমার বাবার মামলা।

রহস্য আর রহস্যময় হিজলার আলোচিত ইমাহত্যা মামলা। ইমার মৃত্যু, ইমার মা ইয়াছমিন ১০ জুন জামাতার বাড়ি অবস্থান, একই দিন জামাতা-শ্বাশুরি জগড়া, সর্বশেষ ইমাকে স্বামীর মারধর। ইমার বাবার কাছে স্বামীর গচ্ছিত ৬ লক্ষ টাকা, ইমার মামার কাছে ৭ লক্ষ টাকা, পরকীয়া। এর মাঝেই চলছে হত্যার আলোচনা আর আলোচনা।

ইমার মা ইয়াসমিন জানান, তিনি তার জামাতার বাড়ি বেড়াতে গেছেন। তার উপস্থিতিতে ইমাকে মারধর করা হয়। তিনি কোন প্রতিবাদ করেন নি। মহসিন রেজা জানন, তিনি তার স্ত্রীর মাধ্যমে তার শ্বশুরকে ৬ লক্ষ টাকা এবং মামা শ্বশুর আরিফকে ৭ লক্ষ টাকা ইট কেনার জন্য প্রদান করি। এ নিয়েই কথার কাটাকাটি হয়। ইমার বাবার কাছে টাকার বিষয় জানতে চাইলে জানন, টাকা প্রদানের কথা মিথ্যা। তার প্রশ্ন জামাইকে যৌতুক দেয়, না জামাইরা নেয় ? এমন প্রশ্ন ছুড়ে দেন তিনি। ইমার ভিডিও বার্তার তথ্য অনুযায়ী জানা যায় স্বামীর ১৩ লক্ষ টাকা পিতা এবং মামা শোধ করবেন না। এ নিয়ে তাকে আর না বাড়ানোর জন্য বলেন। নিজ ঘরেই দগ্ধ হন ইমা নিজেই। স্বামী বাঁচাতে গিয়েও বাঁচাতে সক্ষম হননি ইমাকে, নিজেও পুরে আগুনে। পুত্র সন্তানকে বাঁচাতেও স্বামীর ভুমিকা রাখেন বলে জানান ইমা।

প্রত্যক্ষদর্শি এবং ভাড়াটিয়া খোকন মুন্সি জানান, ইমা এবং মহসিনের ডাক চিৎকার শুনে উপরতলায় ধোয়ার কুন্ডলি দেখি। একপর্যায় বালতি থেকে পানি ঢালি। ওসি হিজলা থানা, অসিম কুমার শিকদার, এবং তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান, আমরা তদন্ত করছি। তদন্ত করতে দিন।
ইমা পোড়া এবং মামলা এর রহস্য ঘেরা : ঢাকা শেখ হাসিনা বার্ণ ইউনিটে মৃত্যু শয্যায় স্বামীর সাথে ভিডিওতে কি বলছেন। এমন একটি ভিডিও এখন সাংবাদিকের হাতে। ভিডিওটি দেখুন।