১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
বরিশাল শায়েস্তাবাদ চুড়ামন কমিউনিটি ক্লিনিকে থাকেনা ডাক্তার থাকেনা থোলা! দেখার কেউ নেই (পর্ব-১) ছাতা ধরে রাখলেন তরুণী রিকশাচালকের মাথায় হিজলার মেঘনায় ভাঙ্গন শুরু-ঝুকিতে পাঁচটি স্কুল-হুমকির মুখে উপজেলা প্রশাসনিক ভবণ সরকারের পূরণ হতে পারে মন্ত্রিসভার ‘শূন্যস্থান’ শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৭ তম জন্মবার্ষীকিতে জীবন কর্মে পথচলা তথ্য হিজলা ডাক বিভাগের দুর্নীতির-অনিয়মের হালখাতা খুলছে ডাক বিভাগ – পর্ব ০২ আই ডি এল সি ফাইন্যাস সরকারি নির্দেশ অমান্য করে আদায়ের করে কিস্তি ,মাঠ কর্মীদের দেখে ব্যবসায়ীরা পালায়! (২য় পর্ব) বরিশালের  হিজলার মানচিত্রে শকুনের থাবা॥একক আসন মেহেন্দিগঞ্জ !(১ম পর্ব) বরিশাল হিজলায় রাজনীতি না ভিক্ষা চুরি নীতি

বিভিন্ন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী নিয়োগ দিচ্ছে তালেবান

আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২১

অনলাইন ডেস্ক :: আফগানিস্তানের বিভিন্ন মন্ত্রণালয়ে মঙ্গলবার প্রতিমন্ত্রী নিয়োগের ঘোষণা দিয়েছে তালেবান।

কিন্তু এবারও কোনো নারীকে রাখা হয়নি এ তালিকায়। এর আগে মন্ত্রিপরিষদে কোনো নারী সদস্য না রাখায় দেশে-বিদেশে কঠোর সমালোচনায় পড়ে তালেবান নেতৃত্ব। খবর আরব নিউজের।

কাবুলে এক সংবাদ সম্মেলনে মঙ্গলবার তালেবান মুখপাত্র জাবিহউল্লাহ মুজাহিদ প্রতিমন্ত্রী নিয়োগের এ ঘোষণা দেন।

এর আগে ৭ সেপ্টেম্বর মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দকে প্রধানমন্ত্রী এবং মোল্লা আব্দুল গনি বারাদার ও সম্প্রতি দোহায় শান্তি আলোচনায় অংশ নেওয়া আব্দুল সালাম হানাফিকে তার ডেপুটি হিসেবে নিযুক্ত করে সরকার গঠন করে তালেবান।

তালেবানের সরকার গঠন নিয়ে আলোচনার শুরুতে সংবাদমাধ্যমগুলোয় বলা হচ্ছিল— মোল্লা বারাদারই প্রধানমন্ত্রী হবেন।

নতুন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে তালেবানের ঘনিষ্ঠ হাক্কানি নেটওয়ার্কের প্রধান সিরাজুদ্দিন হাক্কানির নাম ঘোষণা করা হয়েছে। তিনি যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের তালিকাভুক্ত সন্ত্রাসীদের একজন।

প্রধানমন্ত্রীর পদ পাওয়া হাসান আখুন্দ জাতিসংঘের নিষেধাজ্ঞার তালিকায় রয়েছেন। তিনি তালেবানের প্রতিষ্ঠাতা ও প্রথম সর্বোচ্চ নেতা মোল্লা ওমরের ঘনিষ্ঠ ও রাজনৈতিক উপদেষ্টা ছিলেন। তার ডেপুটি আব্দুল সালাম হানাফিও জাতিসংঘের নিষেধাজ্ঞার তালিকায় আছেন।

পররাষ্ট্রমন্ত্রী হিসেবে আছেন আমির খান মুত্তাকি, প্রতিরক্ষামন্ত্রী হয়েছেন মোল্লা ইয়াকুব। অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন মোল্লা হেদায়েত বদরি, বিচার মন্ত্রণালয় পেয়েছেন আব্দুল হাকিম ইসহাকজাই, তথ্যমন্ত্রী খায়রুল্লাহ সাইদ ওয়ালি খায়েরখোয়া।

তালেবানের সুপ্রিম কমান্ডার হিবাতুল্লাহ আখুনজাদা দায়িত্ব পাওয়া মন্ত্রীদের প্রতি দেশে ইসলামি শরিয়াহ প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন। এ কারণেই মন্ত্রিপরিষদে কোনো নারী রাখা হয়নি।

44 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন