২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল  আন্ধারমানিক লিটন মেম্বারের কান্ড-গরু কুপিয়ে আহত

আপডেট: জুন ১৭, ২০২১

সাইফুল ইসলাম, হিজলা:: গরুর কলাগাছ খাওয়ার অপরাধে দুটি গরুকে কুপিয়ে জখম করেছেন আন্ধারমানিক ইউনিয়ন সেসম্বার পুত্র রাহাত।গরুর মালিক বিভিন্ন দ্বারে ঘুরে এখন থানার পথে।
গরুর মালিক মকবুল আকন এবং তার ভাতিজা মামুন আকন জানান, স্থানীয় আন্ধারমানিক ইউনিয়নের 1 নং ওয়ার্ড ইউপি সদস্য লিটন মেম্বারের কলাগাছ খেয়ে ফেলে তাদের গরুতে। এতে ক্ষিপ্ত হন মেম্বার লিটন খান ও তার পুত্র রাহাত খান। একে একে দুটে গরুকে কুপিয়ে আহত করেন লিটন পুত্র রাহাত।


বিষয়টি ঘটনার দিন 15 জুন ইউপি মেম্বারকে অবহিত করা হলে তিনি আরও ক্ষিপ্ত হন।অবশেষে স্থানীয় ইউপি চেয়ারম্যান কাজি শহিদুল ইসলামকে অবহিত করা হলেও তিনি কোন ব্যবস্থা নিতে অপরাগতা প্রকাশ করেন।
এদিকে মামুন আকন জানান, আহত গরু দুটোকে স্থানীয় চিকিৎসকের মাধ্যমে চিকিৎস্যা করিয়েছেন।বিষয়টি কাজির হাট থানাকে অবহিত করেছেন বলে জানান তিনি।


কে এই লিটন মেম্বার, স্থানীয় মেহেন্দিগঞ্জের আন্ধারমানিক ইউনিয়নের 1 নং ওয়ার্ড ইউপি সদস্য লিটন খান।স্থানীয়ভাবে যেমন প্রভাব, তেমনি রাতের কাজেও পটু এই মেম্বার। তিনি সকলকিছু ম্যানেজ করার ক্ষমতা রাখেন। স্থানীয় চেয়ারম্যন এর চাচাকে আহত করতে দিধা করেননি এই মেম্বার ও তার চাচাতো ভাই দিপু শিকদার।বিএনপি ঘরানার এই মেম্বার এখন পুরোধা আওয়ামীলীগ।তিনিই অনেকটা ইউনিয়ন আ’লীগের নিয়ন্ত্রক।নিজেই বাড়ির সামনের একটি সরকারি খাল দখল করে করেছেন মাছের ঘের।বিষয়টি একাধিকবার উপজেলা প্রশাসনকে অবহিত করা হলেও কাজের কাজ কিছুই হয়নি বলে দাবি এলাকাবাসির।বরং মেম্বার সেখানে তৈরী করেছেন কলার বাগান। স্থানীয় শালীস বিচারে তার হস্ত শক্ত।অর্থ আর বিত্তে শক্তিমান তিনি।তার কথায় অবাধ্য হলে রাতের ক্ষমতা তার কাছে।
বাড়ির পার্শ্বের দিপু খানদের সাথে বেশ ক’টি মামলার পুরো নিয়ন্ত্রক এই লিটন খান লিটন মেম্বার। তিনি একই বাড়ির শতবর্ষের একটি রাস্তা আটকে দিয়ে বেশ ক’টি পরিবারকে জিম্মি করে হাতিয়ে নিচ্ছেন কারি কারি টাকা।
ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শহিদ কাজি জানান, বিষয়টি সম্পর্কে অবগত আছি। এটি একটি জঘন্য অপরাধ। এর বিচার চেয়ারম্যান করার ক্ষমতা রাখেন না। ক্ষতিগ্রস্থ্যদের পক্ষে তার সমর্থন রয়েছে।
ইউপি সদস্য লিটন খান জানান, তার পুত্র এমন কাজ করেন নি।একটি পক্ষ তাকে হেয় করতে প্রচার চালাচ্ছে।

130 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন