২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সীমান্তে ২ বাংলাদেশিকে নির্যাতনের অভিযোগ

আপডেট: জুন ২৭, ২০২০

চুয়াডাঙ্গা প্রতিনিধি :: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর সীমান্তে দুই বাংলাদেশি গরু ব্যবসায়ীকে নির্যাতনের অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে।

শুক্রবার রাতে রক্তাক্ত অবস্থায় ওই দুই বাঙলাদেশিকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

নির্যাতনের শিকার গরু ব্যবসায়ীরা হলেন- ঠাকুরপুর বাজারপাড়ার মৃত ইছাহাক আলীর ছেলে কদম আলী (৩৫) ও একই এলাকার মৃত আবদুস সামাদের ছেলে বাবু ওরফে কালু (৩০)।

এরমধ্যে শারীরিক অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় কদম আলীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

হাসপাতালে আহত বাবুর শয্যাপাশে থাকা তার মা রশিদা খাতুন বলেন, শুক্রবার রাতে সীমান্তে গরু আনতে যায় বাবু ও কদম। বিএসএফ সদস্যরা তাদের মারধর করে গুরুতর জখম করে। পরে রক্তাক্ত অবস্থায় তাদের ঠাকুরপুর সীমান্তের অদূরে বাংলাদেশি সীমানা থেকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আহত দু’জনের শারীরিক অবস্থা জানতে চাইলে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মাহাবুবুর রহমান জানান, আহত কদম আলীর অবস্থা আশঙ্কাজনক। তার পিঠে তিনটি ক্ষতের চিহ্ন রয়েছে। তার ডান হাতের কনুইয়ে ও ডান পায়ে ক্ষত আছে। তার শরীর থেকে অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে।

তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান জানান, আহত বাবু নামের একজনকে জিজ্ঞাসাবাদের জন্য প্রথমে ঠাকুরপুর ক্যাম্পে নিয়ে আসা হয়। সীমান্তের ওপার থেকে গরু আনার বিষয়টি তিনি স্বীকার করেছেন। পরে স্থানীয়দের মাধ্যমে তাকে সদর হাসপাতালে পাঠানো হয়। এর নেপথ্যে অন্য কোনো ঘটনা আছে কি না ? তা তদন্ত করে দেখা হচ্ছে।

117 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন