৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
কৃষকের ধানের মণ কেজিতে ৪৩ , ব্যবসায়ীর সাড়ে ৪০ কেজিতে বরিশাল শায়েস্তাবাদ চুড়ামন কমিউনিটি ক্লিনিকে থাকেনা ডাক্তার থাকেনা থোলা! দেখার কেউ নেই (পর্ব-১) ছাতা ধরে রাখলেন তরুণী রিকশাচালকের মাথায় হিজলার মেঘনায় ভাঙ্গন শুরু-ঝুকিতে পাঁচটি স্কুল-হুমকির মুখে উপজেলা প্রশাসনিক ভবণ সরকারের পূরণ হতে পারে মন্ত্রিসভার ‘শূন্যস্থান’ শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৭ তম জন্মবার্ষীকিতে জীবন কর্মে পথচলা তথ্য হিজলা ডাক বিভাগের দুর্নীতির-অনিয়মের হালখাতা খুলছে ডাক বিভাগ – পর্ব ০২ আই ডি এল সি ফাইন্যাস সরকারি নির্দেশ অমান্য করে আদায়ের করে কিস্তি ,মাঠ কর্মীদের দেখে ব্যবসায়ীরা পালায়! (২য় পর্ব) বরিশালের  হিজলার মানচিত্রে শকুনের থাবা॥একক আসন মেহেন্দিগঞ্জ !(১ম পর্ব)

ধর্মপাশায় নদী ভাঙ্গনের কবলে পড়ে বিলীন হয়ে যাচ্ছে প্রাচীন গোলকপুর বাজারটি

আপডেট: জানুয়ারি ১, ২০২১

গিয়াস উদ্দিন রানা,ধর্মপাশা(সুনামগঞ্জ):; সুরমা নদীর ভাঙ্গনে গোলকপুর বাজার ও পাশ্ববর্তী ইসলামপুর গস্খামটি বিলিন হয়ে যাচ্ছে। এলাকাবাসি আতংকে রয়েছে। একটি যাত্রীবাহী ষ্টিল নৌকা নদীভাঙ্গনের গর্তে পড়ে নিখোঁজ রয়েছে।
সুনামগঞ্জের ধর্মপাশায় সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের গোলকপুর বাজার ও ইসলামপুর গ্রাম। গত ২৯ ডিসেম্বর সন্ধ্যারপর গোলকপুর বাজার লঞ্চঘাট এলাকায় হঠাৎ ভূমিকম্প ন্যায় একটি শব্দ হয়ে বিশাল আকারের একটি ভাঙ্গনের সৃষ্টি হয়ে ওই স্থানটিতে বিশাল একটি গর্তের সৃষ্টি হয়। এসময় ওই স্থানে স্থানীয় শান্তিপুর গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে জসিম উদ্দিনের যাত্রীবাহী ষ্টিলবডি একটি নৌকা গর্তে পড়ে নিখোঁজ হয়। তবে ওই যাত্রীবাহী নৌকায় কোন যাত্রী ছিল না বলে প্রত্যক্ষদর্সিরা জানিয়েছেন। ওই গর্তের তিন চাইটে বিশাল আকারের ফাটল ধরেছে। অত্রএলাকায় একটি সুপরিচিত বৃহৎ বাজার যেকোন সময় নদিভাঙ্গনের কবলেপড়ে বিলিন হওয়ার আসংখ্যা দেখা দিয়েছে। যাত্রীবাহী ষ্টিলবডি নৌকাটি উদ্ধারের জন্য আজ ৩১ ডিসেম্বর সুনামগঞ্জ থেকে উদ্ধার কর্মীরা এসে নৌকাটি উদ্ধারের জন্য চেষ্টা করবে বলে জানা গেছে।
জরুরী বৃত্তিতে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবোর) হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসি।
এব্যাপারে সুখাইড় রাজাপুর উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ ফরহাদ আহমেদ বলেন, গোলকপুর বাজার ও পার্শ্ববর্তী ইসলামপুর গস্খামটি যেভাবে নদী ভাঙ্গনের কবলে পড়েছে এতে আগামী ২-৩ মাসের মধ্যেই বাজারটির অস্তিত থাকবে না। জরুরী বৃত্তিতে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবোর) হস্তক্ষেপ কামনা করছেন।
তবে এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এর সরকারী মোবাইলে একাধিক ভার চেষ্টা করার পরও তিনি ফোনটি রিসিপ করেননি।

37 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন