২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল বিভাগে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৪ জন,শনাক্ত ৩২২ জন

আপডেট: আগস্ট ১, ২০২১

জসিম উদ্দিন:: গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনার উপসর্গ ও আক্রান্তে ১৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনার উপসর্গে ছয়জন ও আক্রান্তে আটজনের মৃত্যু হয়। আর একই সময়ের মধ্যে ৩২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।


স্বাস্থ্য অধিপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস শনিবার সকালে জানান, গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল পর্যন্ত) বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ছয়জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া বিভাগের অন্যান্য জেলায় করোনায় আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে।
করোনায় আক্রান্ত মৃতদের মধ্যে বরিশালে রয়েছে দুইজন, ঝালকাঠিতে তিনজন, ভোলায় দুইজন ও পটুয়াখালীতে একজন। এ নিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃতের সংখ্যা এখন ৪৬৯ জন এবং আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ১৪৪ জন। আর এ যাবত সুস্থ হয়েছেন ১৮ হাজার ৯৫৯ জন। আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় রয়েছে ১৩ হাজার ৮৮০ জন, পটুয়াখালীতে ৪ হাজার ২৮০ জন, ভোলায় ৩ হাজার ৮১৭ জন, পিরোজপুরে ৪ হাজার ৩২৭ জন, ঝালকাঠিতে ৩ হাজার ৯৮৩ জন ও বরগুনায় ২ হাজার ৮৫৭ জন।
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩৩ জন ও করোনা ওয়ার্ডে ১৫ জন ভর্তি হয়েছে। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন চিকিৎসাধীন আছে ৩৪০ জন। তাদের মধ্যে ১৪৩ জন করোনা ওয়ার্ডে এবং ১৯৭ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। আরটি পিসিআর ল্যাবে করোনার পজিটিভ শনাক্তের হার ৫৬ দশমিক ২১ শতাংশ। এ যাবত এই হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনার উপসর্গ নিয়ে ৭৭৬ জন এবং করোনা ওয়ার্ডে রোগে আক্রান্ত হয়ে ৩০১ জনের মৃত্যু হয়েছে। তবে উপসর্গ নিয়ে মারা যাওয়া ৭৭৬ জনের মধ্যে ১১৩ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

202 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন