২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার

আফগান সীমান্তের কাছে অতর্কিত হামলায় ৭ পাকিস্তানি সেনা নিহত

আপডেট: এপ্রিল ১৬, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক:: আফগান সীমান্তের কাছে অতর্কিত হামলায় সাত পাকিস্তানি সেনা নিহত হয়েছেন। শুক্রবার পাকিস্তান সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়। পাকিস্তান তালেবানের প্রাক্তন একটি ঘাঁটির কাছে সেনাবাহিনীর একটি বহর লক্ষ্য করে হামলা চালানো হয়। খবর আল জাজিরার।

সে সময় দুপক্ষের মধ্যে তীব্র গুলিবিনিময় হয়। এতে সাত পাকিস্তানি সেনা এবং চার হামলাকারী নিহত হয়েছে।

The martyrdom of our seven jawans in North Waziristan will not be in vain, make no mistake about it, we will hunt down those responsible. These brave martyrs will continue to inspire us and we will continue to defeat terrorism and protect our soil. pic.twitter.com/DXFiAy4quG
— Shehbaz Sharif (@CMShehbaz) April 15, 2022

এক বিবৃতিতে জানানো হয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার উত্তরাঞ্চলীয় ওয়াজিরিস্তানের ইশাম এলাকায় ওই হামলার ঘটনা ঘটেছে। তবে এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি।

এর আগে বৃহস্পতিবার পাকিস্তানের সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয় যে, জানুয়ারি থেকে এখন পর্যন্ত আফগান সীমান্তের কাছাকাছি বিভিন্ন অঞ্চলে ১২৮ সন্ত্রাসী নিহত হয়েছে। এরপরেই সেনা সদস্যদের ওপর অতর্কিত এই হামলার ঘটনা ঘটল।

এদিকে নিহত সেনাদের প্রতি সম্মান জানিয়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ জানিয়েছেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে ইসলামাবাদ।

শাহবাজ শরিফ এক টুইট বার্তায় নিহত সেনাদের ছবি ও নাম প্রকাশ করেছেন। নিহতরা হলেন, হাবিলদার তারিক ইউসেফ, সিপাহি সুলেমান ওয়াকাস, সিপাহি ইজাজ হুসেইন, সিপাহি মোহাম্মদ জাভেদ, সিপাহি জুনায়েদ আলি, সিপাহি ওয়াকার আহমেদ এবং সিপাহি আরশাদ আলি।

33 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন