১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ধর্মপাশায় অপহরন করে মুক্তিপন আদায় প্রতারক নির্মল দেবনাথ উধাও

আপডেট: জুন ২৬, ২০২২

গিয়াস উদ্দিন রানা ,ধর্মপাশা (সুনামগঞ্জ):: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলাধীন পাইকুরাটি ইউনিয়নের অন্তগত ধুবালা গ্রামের মৃত সুধারঞ্জনের প্রতারক ছেলে শ্যামল দেবনাথের ভাতিজা নির্মল দেবনাথ (৩০) তার বিরুদ্ধে অপহরন চাঁদাবাজির একাধিক অভিযোগ উঠেছে। ঢাকায় আশোলিয়া এলাকায় তার নেতৃত্বে বিশাল একটি প্রতারক চক্র রয়েছে বলে অভিযোগ উঠেছে।
পাইকুরাটি ইউনিয়নের ধুবালা গ্রামের মৃত সুধারঞ্জন দেবনাথের ছেলে তার সহযোগী কাকা শ্যামল দেবনাথের ভাতিজা প্রতারক নির্মল দেবনাথ (৩০) সে দীর্ঘদিন যাবত ঢাকায় আশোলিয়া এলাকায় তার আস্তানা। প্রতারক নির্মল কিছুদিন পর পর বাড়ীতে এসে তার প্রতিবেশী গ্রামের যুবকদের ঢাকায় নিয়ে ভাল চাকরী দেওয়ার প্রলোভন দেখিয়ে আশোলিয়া তার আস্তানায় নিয়ে আটক করে রেখে আটককৃত ব্যক্তির স্বজননের কাছে মোবাইল ফোনে মোটা অংকের মুক্তিপন দাবি করে আসছে প্রতারক নির্মল দেবনাথ ও তার কাকা শ্যামল দেবনাথ। এলাকায় এসব অভিযোগের অগনিত প্রমান পাওয়া গেছে।
তারই ধারাবাহিকতায় কয়েক দিন আগে প্রতারক চক্রের হুতা শ্যামল দেবনাথ ও তার ভাতিজা প্রতারক নির্মল দেবনাথ, গাছতলা পাবলিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক দ্বীন ইসলামের ছেলে শুভ (২০) কে চাকরি দেওয়ার নামে প্রলোভন দেখিয়ে ঢাকায় আশোলিয়ায় নিয়ে একটি রুমে আটক করে রাখে। শুভর বাবা শিক্ষক দ্বীন ইসলামকে মোবাইল ফোনে ৫০ হাজার টাকা মুক্তিপন দাবি করে। অন্যাথায় তাদের ছেলে শুভ (২০) কে গুমকরার হুমকী দিচ্ছিল। শিক্ষক এ বিষয়টি দ্বীন ইসলাম ছেলের মায়ায় কাউকে না জানিয়ে প্রতারক নির্মলের কথামতো ৫০ হাজার টাকা পাঠিয়ে দেওয়ার পর শুভকে ছেড়ে দেওয়া হয়। শুভ (২০) বাড়িতে এসে তার বাবার কাছে বিস্তারিত বলার কয়েক দিন পরই প্রতারক নির্মল দেবনাথ বাড়িতে আসে। এর পর দিন গত ১৯ জুন পাইকুরাটি ইউনিয়ন পরিষদে ইউপি আওয়ামী লীগের সভাপতি, সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সহ এলাকার গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে সালিশ বৈঠক অনুষ্টিত হয়। ওই বৈঠকে প্রতারক নির্মল দেবনাথ ও তার কাকা শ্যামল দেবনাথ দোষী প্রমানিত হয়ে এলাকাবাসীর কাছে করজোড়ে ক্ষমা চায় এবং প্রতারনা করে ৫০হাজার টাকা নিয়ে ছিল ওই টাকা ফেরত দিয়ে দিবে। কিন্তু এর পর দিনই তার কাকা শ্যামল ও ভাতিজা নির্মল গা ডাকা দিয়েছে বলে গ্রামবাসী সূত্রে জানা গেছে। এলাকায় প্রতারক নির্মল ও তার কাকা স্যামলের বিরুদ্ধে এলাকায় প্রতারনার অগনিত অভিযোগ পাওয়া গেছে।
এব্যাপারে উক্ত ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন, ইউপি আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, সাধারন সম্পাদক মোঃ মাফিজ আলীসহ প্রতারনার বিষয়টি নিশ্চিত করে বলেন, এধরনের গঠনা আরো অনেকটি গঠিয়েছে। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ঈস্খয়োজন।

881 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন