১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বগুড়ায় জামায়াতের ১০ নেতাকর্মী গ্রেফতার, ককটেল উদ্ধার

আপডেট: জুলাই ৩১, ২০২২

বিজয় নিউজ:: বগুড়ার শাজাহানপুরে নাশকতার প্রস্তুতির অভিযোগে ১০ জামায়াত নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় চারটি তাজা ককটেলসহ নাশকতার সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। গ্রেফতারদের রোববার (৩১ জুলাই) বিকেল সাড়ে তিনটার দিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতারতরা হলেন- শাজাহানপুর উপজেলার সাজাপুর দাড়িকামারি দক্ষিণপাড়া গ্রামের আব্দুল মতিন (৬৭), সুজাবাদ বালাপাড়া গ্রামের আবু বকর সিদ্দিক ঠান্ডু (৫০), সুজাবাদ রাজধানীপাড়া গ্রামের মোকাদ্দিসুর রহমান মোস্তাকিম (২৭), সুজাবাদ উত্তরপাড়া গ্রামের বিল্লাল হোসেন (৪২), জামুন্না বগুড়াপাড়া গ্রামের আমিনুল ইসলাম (৫৫), লতিফপুর মধ্যপাড়া গ্রামের নজরুল ইসলাম (৫২), বেজোড়া দক্ষিণপাড়া গ্রামের আনছার আলী (৫৮) ও তার ছেলে আরাফ (২৭) এবং শেরপুর উপজেলার কলতা গ্রামের শফিকুল ইসলাম (৫০) ও কালশিমাটি গ্রামের জাহাঙ্গীর আলম (৪০)। গ্রেফতারদের দলীয় পদ-পদবী জানা না গেলেও তারা জামায়াতের সক্রিয় কর্মী বলে জানিয়েছে পুলিশ।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার সাজাপুর ফুলতলা এলাকায় জামায়াত-শিবিরের একদল নেতাকর্মী নাশকতামূলক কর্মকাণ্ডের লক্ষ্যে সমবেত হয়ে গোপন বৈঠক করছেন এমন তথ্যের ভিত্তিতে রোববার ভোরে অভিযান চালিয়ে ১০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ৪০/৫০ জন দৌড়ে পালিয়ে যান। এসময় সেখান থেকে চারটি তাজা ককটেল, চারটি লোহার শাবল, পাঁচটি হাতুড়ি, পাঁচটি লোহার ছেনি ও লাঠিসোটা উদ্ধার করা হয়েছে।

এদিকে স্থানীয় সূত্রে জানা যায়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুৎ খাতে দুর্নীতি, অনিয়ম ও লোডশেডিংয়ের প্রতিবাদে শনিবার (৩০ জুলাই) সকাল ছয়টার দিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জামায়াতে ইসলামী বগুড়া পূর্ব শাখার উদ্যোগে শতশত নেতাকর্মী বনানী বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। পরেরদিন রোববার ভোরে অভিযান চালিয়ে ১০ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।

শাজাহানপুর উপজেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা শহিদুল ইসলাম জানান, তেল, গ্যাস, বিদ্যুৎ বিভ্রাট ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তিপ্রিয়ভাবে বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। এটিকে কেন্দ্র করে মধ্য রাতে বাড়ি বাড়ি গিয়ে নেতাকর্মীদের গ্রেফতার শুরু করেছে পুলিশ। এ ঘটনায় উপজেলা জামায়াতের পক্ষ থেকে তীব্র নিন্দা জানান তিনি।

জানতে চাইলে শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, গ্রেফতারদের বিরুদ্ধে বিস্ফোরক ও নাশকতা মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন