৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বরিশাল টুঙ্গীবাড়িয়া ইউনিয়নের কাবিটা কর্মসূচীর টাকা আত্মসাতের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২

বিজয় নিউজ:: বরিশাল সদর উপজেলার ৯ নং টুঙ্গীবাড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে কাজের বিনিময়ে টাকা (কাবিটা) কর্মসূচীর আওতায় রাস্তার কাজ না করেই টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে ইউপি সদস্য মনিরুজ্জামান ফরহাদের বিরুদ্ধে। এ ঘটনায় ভূক্তভোগী ধোপাকাঠী গ্রামের বাসিন্দারা সরকারি ডাকযোগে বুধবার বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ পাঠিয়েছে।
অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, ইউনিয়নের ধোপাকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে কাঞ্চন মেম্বারের বাড়ি থেকে মাহাবুব আকনের বাড়ি পর্যন্ত কাবিটা প্রকল্পের (২০২১-২২) মাটির নতুন রাস্তার কাজ না করে মনিরুজ্জামান ফরহাদ আত্মসাত করেছেন। এছাড়া পশ্চিম ধোপাকাঠী তালুকদারপাড়া সড়কের মাথা থেকে তালুকদার পাড়া মসজিদ পর্যন্ত ১% রাজস্ব খাতের টাকা দিয়ে সোলিং করিয়েছে কিন্তু ওই রাস্তা ২০২১-২২ অর্থ বছরের এমপির কোঠায় বরাদ্দ দিয়ে সেলিম সিকাদার পাকার মাথা থেকে জব্বার মিয়ার বাড়ি পর্যন্ত মাটির পরিবর্তে বালু দিয়ে ভরাট করে। এই বালুর ওপর মনিরুজ্জামান ফরহাদ কোন বালু না কিনে কোথাও মাটি, কোথাও খালি ইট দিয়ে সোলিং করে। অভিযোগপত্রে এলাকাবাসী আরও উল্লেখ করেছেন যে, একই রাস্তায় দুই বার বরাদ্দ থাকলেও একই কাজের মাধ্যমে দুইবারের বরাদ্দ কাজ করে বালুর টাকা আত্মসাত করেছেন।
এ বিষয়ে ইউপি সদস্য মনিরুজ্জামান ফরহাদ জানান, ওই সড়কের কাজ শুরু হয়েছিলো। বৃষ্টির কারনে আপাদত তা বন্ধ আছে। শ্রমিকদের সব টাকাও পরিশোধ করেছি। পানি কমলেই আবার কাজ শুরু হবে। মাটি ও ইট দিয়ে সোলিং প্রসঙ্গে তিনি আরও বলেন, কাজ নিয়ম অনুযায়ী করা হয়েছে। আমার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র করা হচ্ছে।

57 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন