৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার

ভোলায় এবার কালো রঙের ডিম পাড়া হাঁসের সন্ধান

আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২

জেলা প্রতিনিধি:: ভোলার চরফ্যাশনে এবার ধূসর রঙের ডিম পাড়া হাঁসের সন্ধান পাওয়া গেছে। চরফ্যাশন পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আক্তারুল আলম সামুদের পালিত একটি হাঁস এখন পর্যন্ত ধূসর রঙের ২০টি ডিম দেয়।

কাউন্সিলর মো. আক্তারুল আলম সামু জানান, আমার স্ত্রী জুলেখা বেগম হাঁস-মুরগি পালন করে। একটি হাঁস হালকা কালো রঙের (ধূসর) ডিম পাড়ে বলে জুলেখা আমাকে জানায়। সম্প্রতি উপজেলার জিন্নগড়ের কালো রঙের হাঁসের ডিমের খবর ভাইরাল হলে স্ত্রী বিষয়টি আমার নজরে আনে।

জুলেখা বেগম জানান, ৮-৯ মাস আগে কাজের লোকের মাধ্যমে বাজার থেকে দুটি হাঁস কিনি। এর মধ্যে একটি হাঁস ১ সেপ্টেম্বর থেকে ডিম পাড়তে শুরু করে। পরে কিছু দিন বন্ধ থাকে। গত বৃহস্পতিবার থেকে আবারও ডিম পাড়া শুরু করে হাঁসটি। এ পর্যন্ত প্রায় ২০টি ডিম পেড়েছে। ডিমগুলো হালকা কালো রঙের। আমরা বিষয়টি স্বাভাবিক ভেবেছি।

ভোলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজিৎ কুমার মণ্ডল জানান, কোনো পরিযায়ী পাখির সঙ্গে প্রজননের মাধ্যমে এমনটি হচ্ছে। যার কারণে হাঁস দুটি কালো ও ধূসর রঙের ডিম পাড়ছে। তারপরও আমরা হাঁসের ডিমগুলো পরীক্ষাগারে পাঠাবো। এরপর পুরো বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

18 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন