৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার

ধর্মপাশায় কৃষি অধিদপ্তরের উদ্যোগে বিনা বিনামূল্যে কৃষি উপকরন বিতরন

আপডেট: নভেম্বর ১৯, ২০২২

গিয়াস উদ্দিন রানা,ধর্মপাশা(সুনামগঞ্জ):: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাধ্যে বিনা মূল্যে সবজি বীজ, সরিষা বীজ ও এম ও পি, ডি এ পি সার বিনা মূল্যে বিতরন করা হয়।
২০২২-২০২৩ অর্থবছরে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে চলতি রবি মৌসুমে সরিষা বীজ, ভূট্টা,গম,সূর্যমূখী, চিনা বাদাম উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি অধিদপ্তর কৃষকদের সার্বিক সহযোগীতায় প্র¯ু‘ত রয়েছেন। তারই ধারাবাহিকতায় গতকাল ১৬ নভেম্বর বুধবার ধর্মপাশা উপজেলা কৃষি অধিদপ্তর এর উদ্যোগে দুপুর ২টায় উপজেলা কৃষি ভবন সম্মেলন কক্ষে এসব বীজ ও সার ক্ষুদ্র ও প্রান্তিক চাষি কৃষকদের মধ্যে বিনামূল্যে বিতরন করা হয়।
এতে ৫০ জন প্রান্তিক ও ক্ষুদ্র চাষি মধ্যে এসব কৃষি উপকরন বিনামূল্যে বিতরন করা হয়। প্রতি কৃষক পরিমান মাফিক সবজি বীজ ও ডি এ পি সার ১০ কেজি, এম ও পি সার ১০ কেজি করে বিতরন করা হয়েছে।
উপজেলা নবনিযুক্ত উপজেলা কৃষি অফিসার মির হাসান আল বানা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অলিদুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসারের অতিরিক্ত দায়িত্বে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৃষি সম্প্রসারন উদ্ভিদ কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম এবং উপজেলার প্রতিটি ইউনিয়নের দায়িত্বে নিয়োজিত উপ সহকারি কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

49 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন