২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, শুক্রবার

ইজতেমার আখেরি মোনাজাত: রোববার বন্ধ থাকবে যেসব সড়ক

আপডেট: জানুয়ারি ১৪, ২০২৩

বিজয় নিউজ:: বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত ঘিরে গাজীপুরের কয়েকটি রুটে যান চলাচল বন্ধ থাকবে। শনিবার (১৪ জানুয়ারি) মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, আখেরি মোনাজাতে মুসল্লিদের অংশগ্রহণ নির্বিঘ্ন করতে আবদুল্লাহপুর হয়ে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত সড়ক বন্ধ থাকবে। একই কারণে কামারপাড়া থেকে আশুলিয়া পর্যন্ত সড়কের দুদিক এবং টঙ্গী স্টেশন রোড থেকে পূবাইল পর্যন্ত সড়কেও যান চলাচল বন্ধ থাকবে।

এছাড়া টঙ্গি ব্রিজ এলাকায় গাড়ি নিয়ন্ত্রণ রাখবে পুলিশ।

আরও পড়ুন: আম বয়ানের মধ্যদিয়ে বিশ্ব ইজতেমা শুরু

এর আগে গতকাল শুক্রবার আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার প্রথম পর্ব শুরু হয়। আজ এ পর্বের দ্বিতীয় দিন। আগামীকাল রোববার প্রথম প্রহরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে প্রথম পর্বের বিশ্ব ইজতেমা শেষ হবে।

চারদিন বিরতির পর ২০ জানুয়ারি দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হবে। আগামী ২২ জানুয়ারি প্রথম প্রহরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমার সমাপ্তি হবে।

আরও পড়ুন: যেভাবে বাংলাদেশে বিশ্ব ইজতেমা শুরু হলো

এবার ইজতেমার মাঠ ৯১টি খিত্তায় ভাগ করা হয়েছে। বিভিন্ন জেলার মুসল্লিরা তাদের নিজ নিজ জেলার খিত্তায় অবস্থান নিচ্ছেন। ১৬০ একর খোলা ময়দানে বাঁশের খুঁটির ওপর পাটের চট দিয়ে টানানো হয়েছে বিশাল প্যান্ডেল। তবে বিদেশি মেহমানদের জন্য টিন দিয়ে করা হয়েছে আবাসস্থল।

ইজতেমা ময়দানে ৬৫ দেশের প্রায় সাড়ে পাঁচ হাজার বিদেশি মেহমান উপস্থিত হয়েছেন ইজতেমা ময়দানের জেলা প্রশাসনের মিডিয়া কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে এ তথ্য।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন