৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

কাশ্মীর নিয়ে ইরানি প্রেসিডেন্টের সঙ্গে বসলেন ইমরান খান

আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০১৯

কাশ্মীর নিয়ে ইরানি প্রেসিডেন্টের সঙ্গে ইমরান খান।                                                                                                   ছবি: ডন
বিজয় নিউজ ডেস্ক::  ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনের আগে সোমবার নিউইয়র্কে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন জানিয়েছে, দু’নেতার বৈঠকে দ্বিপাক্ষিক সম্পর্ক এবং আঞ্চলিক বিভিন্ন বিষয়ের পাশাপাশি কাশ্মীর ইস্যুটি গুরুত্বের সঙ্গে উঠে এসেছে।

কাশ্মীরি জনগণের প্রতি সমর্থন ও বিষয়টিতে সঠিক অবস্থান গ্রহণের জন্য ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনিসহ সব ইরানির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ইমরান খান।

বৈঠকে ইমরান খান পাকিস্তানের সরকার ও জনগণের প্রতি ইরানের সরকার ও জনগণের গত কয়েক দশকের সমর্থন ও সহযোগিতার কথা স্মরণ করে আঞ্চলিক উত্তেজনা কমাতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাম্প্রতিক ইরান সফরের সময় যেসব সমঝোতা হয়েছে সেগুলোর দ্রুত বাস্তবায়ন চেয়েছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতে ১৯৩টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধান কিংবা তাদের প্রতিনিধিরা এখন নিউইয়র্কে অবস্থান করছেন। অধিবেশন শুরুর আগে থেকেই বিশ্ব নেতারা বিভিন্ন বিষয় নিয়ে পরস্পরের মধ্যে আলোচনায় বসছেন।

112 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন