বরিশালে ১ শিক্ষককে মারধর করায় প্রতিবাদ

Thursday, June 4th, 2020

অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল স্যারের ফেইসবুক আইডি থেকে নেয়া হয়
অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল:: সারাদেশব্যাপি নানা কারনে অকারনে নানা অজুহাতে স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষকদের কথিত জনপ্রতিনিধি ক্ষমতাসিনরা লান্চিত অপমানিত মারধর পর্যন্ত করে চলছে। আমরা এর তিব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি।

বরিশাল জেলার মেহেন্দিগন্জ উপজেলার বয়োবৃদ্ধ মাদ্রাসার শিক্ষক মো:শহিদুল ইসলামকে ঐ এলাকার ইউপি চেয়ারম্যান সন্ত্রাসি মোস্তফা মারধর করে গলায় জুতার মালা পরিয়ে সারাদিন আটকিয়ে রেখে নির্দয় নিষ্ঠুরভাবে অত্যাচার নির্যাতন করেছে।

যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি বাকশিস বরিশাল বিভাগিয় কমিটি এর প্রতিবাদ জানিয়ে সন্ত্রসি চেয়ারম্যানের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছে।

এ বিষয় বাকশিস মাননীয় প্রধানমন্ত্রি,শিক্ষামন্ত্রি,স্বরাষ্টমন্ত্রির জরুরি দৃষ্টি আকর্ষন করছে। মাদ্রাসা শিক্ষককে অত্যাচার অপমানকারি চেয়ারম্যনকে অনতিবিলম্ভে গ্রেফতারমুলক শাস্তির ব্যাবস্থার জন্য মেহেন্দিগন্জ উপজেলার নির্বাহি কর্মকতা,পুলিশ কর্মকর্তার কাছে জোর দাবি জানাচ্ছি।

করোনা ভাইরাসের কারনে রাজপথে নেমে আমরা প্রতিবাদ করে প্রতিকার চাইতে পারছি না। তার মানে এটা নয় যে এ ভাবেই চলবে? সকল শিক্ষক সংগঠন শিক্ষকদের স্বস্ব অবস্থান থেকে সোচ্চার হওয়ার আহব্বান জানাচ্ছি।