শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের নিন্দা

Wednesday, September 9th, 2020

খবর বিজ্ঞপ্তি:: শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন সহ পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মামলা এবং অপপ্রচারের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব।

সকল সদস্যদের পক্ষে প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল এবং সহ-সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান এই নিন্দা এবং প্রতিবাদের পাশাপাশি ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয়েছে।

প্রেসক্লাব নেতৃবৃন্দ মনে করেন, ‘প্রকৃত ঘটনা এবং নিজেদের অপরাধ আড়াল করতেই ষড়যন্ত্রকারীরা সাজানো ঘটনায় মামলায় অভিযোগ আনা হয়েছে। বস্তুত পক্ষে যে ঘটনাকে কেন্দ্র করে প্রেসক্লাব সাধারণ সম্পাদক এসএম জাকিরকে আসামি করে মামলা করা হয়েছে ওই ঘটনার সাথে তার কোন সম্পৃক্ততা নেই। তিনি ওই সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না।

তাছাড়া সংবাদকর্মীরা তাদের পেশাগত দায়িত্ব পালনের জন্য ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বলে আমরা জানতে পেরেছি। বরংছ দায়িত্ব পালনকালে প্রেসক্লাবের সহযোগী সদস্য আল আমিন সাগরের ওপর হামলা চালানো হয় বলেও আমরা জেনেছি।

কিন্তু ঘটনার সাথে সম্পৃক্ত না থাকলেও এসএম জাকির হোসেনসহ যে ৫ জনকে আসামী করা হয়েছে তা আক্রোশমূলক। এটি গণমাধ্যমের স্বাধীনতার পরিপন্থি। মিথ্যা অভিযোগে এবং ঘটনার সাথে সম্পৃক্ত না থাকলেও কোন সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের চরম নৈরাজ্য সৃষ্টির পায়তারার একটি অংশ বলে মনে করে প্রেসক্লাব।

তাই মামলার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি মিথ্যা অভিযোগে দায়েরকৃত মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ।