বরিশালে কাভার্ডভ্যানে যাত্রী পরিবহনে জরিমানা,সেনা বাহিনীর মাইকিং

Thursday, April 2nd, 2020

বিজয় নিউজ:: করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, গণসচেতনতা সৃষ্টি ও বিদেশ ফেরত ব্যক্তিদের কোয়ারেন্টিন নিশ্চিত করতে বরিশাল নগরীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে।

বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান এর নির্দেশে এবং বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় বৃহস্পতিবার (০২ এপ্রিল) সকাল থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুদা মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন।

এসময় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নগরীর নথুল্লাবাদ এলাকায় একটি পণ্যবাহী কাভার্ড ভ্যানে যাত্রী পরিবহনের অপরাধে চালক নাঈম রহমানকে এক হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এ মোবাইল কোর্টে প্রসিকিউশন করেন ডা. মুবিন। এছাড়াও আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন লেফটেন্যান্ট কর্নেল আরাফাতসহ বাংলাদেশ সেনাবাহিনীর ৭ম পদাতিক ডিভিশনের কয়েকটি টিম।

এর আগে তারা নগরীর সদর রোড, সাংবাদিক মাইনুল হাসান সড়ক, নথুল্লাবাদ, বিউটি রোড, কাশীপুরসহ বিভিন্ন এলাকায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে গণসচেতনতামুলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এর পাশাপাশি ওইসব এলাকায় বিভিন্ন চায়ের দোকান, মুদি দোকান ও এলাকার মোড়ে মোড়ে যেখানেই গণজমায়েত দেখতে পান তা ছত্রভঙ্গ করে দেয়ার পাশাপাশি নিরাপদ দূরত্বে চলার নির্দেশনা প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সেবা সদস্যরা।

এছাড়াও সেনা বাহিনীর সদস্যরা মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকের মাধ্যমে যৌক্তিক প্রয়োজন ছাড়া ঘরের বাইরে আসতে নিষেধ করার পাশাপাশি আদেশ অমান্যকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের বিষয়ে হুশিয়ার করা হয়।

অভিযানকালে মোবাইল কোর্টে নেতৃত্ব দেয়া বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুদা বলেন, জনস্বার্থে মোবাইল কোর্ট ও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে গণসচেতনতা কার্যক্রম অব্যাহত থাকবে।