হরতাল সমর্থনে হেফাজতের বিক্ষোভ, অবরোধ

Sunday, March 28th, 2021

বিজয় নিউজ:; রাজধানীর মোহাম্মদপুরে হরতাল সমর্থনে কড়া অবস্থান নেয় হেফাজত ইসলাম। একাধিক স্থানে সড়ক আটকিয়ে অবস্থান ও বিক্ষোভ করেছেন সংগঠনটির নেতাকর্মীরা।
সকাল ৭টার দিকে মোহাম্মদপুরের আল্লাহ করিম বাসস্ট্যান্ডে সড়কে বসে পড়ে যানবাহন চলাচল আটকে দেন হেফাজতকর্মী ও মাদ্রাসার শিক্ষার্থীরা। এ সময় আসাদগেট থেকে মোহাম্মদপুরের তিন রাস্তার মোড় পর্যন্ত রাস্তা যানশূন্য হয়ে যায়। অফিসগামী মানুষকে হেঁটেই চলতে দেখা যায়। ব্যাপক ভোগান্তিতে পড়েন বয়স্ক ও নারীরা।

মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে অবস্থান নেন কয়েকশ মাদ্রাসাশিক্ষার্থী। সড়ক অবরোধ করে স্লোগান দেন নেতাকর্মীরা। অনেকেই হাতে নিয়েছেন কাঠের লাঠি ও বাঁশ। রাস্তায় বাস চলতে দেখা না গেলেও কিছু কিছু রিকশা ও মোটরসাইকেল বিভিন্ন দিক থেকে আসছিল। মাদ্রাসাশিক্ষার্থীরা সেগুলো ফিরিয়ে দিচ্ছেন।

মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে মাদ্রাসাশিক্ষার্থীদের সঙ্গে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হকসহ স্থানীয় আলেম উলামারা।
মোহাম্মদপুরে জামেয়া রহমানিয়া আরাবিয়া মাদ্রাসার ছাত্র ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার খবরও পাওয়া গেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়ার প্রবেশপথ ময়ূরভিলা পয়েন্টে ও টাউনহল মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।