২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

সরকারি স্বার্থ সংশ্লিষ্ট মামলা পরিচালনায় আইনি ধাপ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আপডেট: মে ১৯, ২০২২

বরিশাল জেলা তথ্য অফিসের আয়োজনে ১৯ মে সকাল ১০ টায় বরিশাল সার্কিট হাউজে ‘উচ্চ আদালতে বিচারাধীন সরকারি স্বার্থ সংশ্লিষ্ট মামলা চিহ্নিতকরণ, করণীয় এবং মামলা পরিচালনায় আইনি ধাপ’ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র) মো. ফারুক আহমেদ। কর্মশালার উদ্বোধনকালে অতিরিক্ত সচিব বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী, বিশেষভাবে গুরুত্বপূর্ণ সরকারি স্বার্থ সংশ্লিষ্ট মামলা, বিপুল পরিমাণ সরকারি অর্থের সংশ্লিষ্টতা রয়েছে এমন মামলা, সরকারি সম্পত্তি সংক্রান্ত, জাতীয়, ঐতিহাসিক অবস্থানগত গুরুত্বপূর্ণ মামলাগুলোকে অগ্রাধিকার দিতে হবে। মামলায় যেন সরকারপক্ষ ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে কর্মকর্তাদের সর্বাধিক নজর দিতে হবে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আইন কর্মকর্তা মো. সাইদুর রহমান গাজী মামলা পরিচালনার বিষয়ে বিভিন্ন আইন, বিচারব্যবস্থা, সংবিধান, মামলার পক্ষ-বিপক্ষ, সমন ও শুনানীসহ আইনের বিভিন্ন দিক নিয়ে প্রশিক্ষণে বিস্তারিত আলোচনা করেন।

কর্মশালায় জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বাংলাদেশ বেতার বরিশালের আঞ্চলিক পরিচালক কিশোর রঞ্জন মল্লিক, আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, জেলা তথ্য অফিসের পরিচালক জাকির হোসেন এবং বরিশাল বিভাগের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন আঞ্চলিক তথ্য অফিস, জেলা তথ্য অফিস, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনসহ অন্যান্য দপ্তরের কর্মকর্তা ও প্রতিনিধিরা অংশ নেন।

72 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন