২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ধর্মপাশায় খাদ্য গুদামের সংস্কার কাজে ঠিকাদার কর্তৃক অনিয়মের অভিযোগ

আপডেট: মে ২৩, ২০২২

গিয়াস উদ্দিন রানা,ধর্মপাশা(সুনামগঞ্জ):: সুনামগঞ্জের ধর্মপাশায় খাদ্য গুদামের সংস্কার কাজে ঠিকাদার কর্তৃক নির্ম্মমানের সামগ্রী দিয়ে ঢালাই কাজে নাম মাত্র সিমেন্ট, পুরাতন ইটের উপর সিমেন্ট মিশ্রিত শুকনো (প্লাস্টার) মাখানো ময়লা আবর্জনা মিশ্রিত ইট দিয়ে বালু ফিলিম না করেই খাদ্য গুদামের ভিতরে গুদামের তিন পাশের অপরিকল্পিত ভাবে রাস্তা ঢালাইয়ের কাজ করেছে। এব্যাপারে ধর্মপাশা খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকতা নিপেন্দ্র বাবু ঠিকাদারের পক্ষে রহস্যজনক ভূমিকা পালন করছেন।
জানা যায়, ধর্মপাশা উপজেলা খাদ্য গুদামের ভাঙ্গা বাউন্ডারি ওয়াল পূর্ণনির্মান, অফিসের দরজা-জানালা মেরামত, কালার ও গেইটসহ গুদামের ভিতর রাস্তা পূণনির্মানের জন্য সিলেটের এক ঠিকাদার প্রতিষ্টানকে এসব নির্মান কাজ বাস্তবায়নের জন্য দায়িত্ব দেওয়া হয়। ঠিকাদার প্রতিষ্টানের লোক জন নির্ম্মমানের নতুন ও পূরাতন ইট, নাম মাত্র ডেমিজ সিমেন্ট দিয়ে বাউন্ডারি ওয়ালটি নির্মান করা হয়েছে। খাদ্য গুদামের গেইটের সামনে সহ গুদামের তিন পাশে চলাচলের রাস্তার পূরাতন ইটের সলিংয়ের পুরাতন ইট তোলে ওই পুরাতন ময়লা আবর্জনা ও শুকনো সিমেন্টের প্রলেপ মিশ্রিত নির্ম্মমানের ইট ব্যবহার করলেও বালু ফিলিম ছাড়াই কাদা মাটির উপর নির্ম্মমানের ইট বসানোর পর সংশ্লিষ্ট তদারকি কর্মকতা ছাড়াই নাম মাত্র সিমেন্ট দিয়ে রাস্তা ঢালাইয়ের কাজ করছে বলে অভিযোগ উঠেছে। ওই ঠিকাদার যে টুকু কাজ বাস্তবায়ন হয়েছে তা সাধারন একটি কাটি দিয়ে আছর দিলেই এসব প্লাষ্টার গুলো উঠে যাবে।
এসব নির্মান কাজ সংশিষ্ট ইঞ্জিনিয়ারের উপস্থিতিতে বাস্তবায়ন করার কথা থাকলেও ইঞ্জিনিয়ারের অনুপস্থিতিতে সংশ্লিষ্ট খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা তদারকির দায়িত্ব পালনে রহস্য জনক ভূমিকা পালন করছেন বলে একাধিক সূত্রের অভিযোগ
সংশিষ্ট খাদ্য গুদাম মেরামত ও পূণনির্মানকাজ তদারকির দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার মোঃ শহিদুল্লাহ তিনি বলেন, সিলেট বিভাগে আমি একা। আর একার পক্ষে রেগুলার ধর্মপাশায় থাকা সম্ভব নয়। আমার অনুপস্থিতিতে খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা আমার দায়িত্ব পালন করবেন। কিন্তু ধর্মপাশা খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা নিপেন্দ্র বাবু রহস্যজনক কারনে ঠিকাদারের পক্ষে বলছেন।
নির্ম্মমানের কাজ এবং পুরাতন ইটে শুকনো সিমেন্টের প্রলেপ মিশ্রিত ইট ও প্লাষ্টার ইত্যাদির গুনগত মান সরজমিনে তার প্রমান মিলবে এতে কোন সন্দেহ নেই।

ক্যাপশন ঃ-ধর্মপাশায় খাদ্য গুদামের নির্মান কাজ চলছে নির্ম্মমানের পুরাতন ইট দিয়ে।

309 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন