৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার

মালদ্বীপ ছাড়লেন গোতাবায়া রাজাপাকসে

আপডেট: জুলাই ১৪, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক:: কিছুক্ষণ আগেই মালদ্বীপ ছেড়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। ডেইলি মিররের এক প্রতিবেদনে জানানো হয়েছে, সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি মালদ্বীপ থেকে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা করেছেন।

মঙ্গলবার গভীর রাতে তিনি তার স্ত্রী এবং দুই নিরাপত্তা কর্মকর্তাকে সঙ্গে নিয়ে কলম্বো থেকে পালিয়ে মালদ্বীপে আশ্রয় নেন। সেখান থেকে বুধবার শেষের দিকে তার সিঙ্গাপুরে যাওয়ার কথা থাকলেও নিরাপত্তার কারণে তিনি যাননি।

এদিকে দেশত্যাগের আগে প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব দিয়ে গেছেন গোতাবায়া রাজাপাকসে। শ্রীলঙ্কাজুড়ে ব্যাপক বিক্ষোভের কারণে দেশ ছাড়তে বাধ্য হন গোতাবায়া।

তবে গোতাবায়া রাজাপাকসে এখনও পদত্যাগ করেননি। বুধবারই তার পদত্যাগপত্র জমা দেওয়ার কথা ছিল। দেশটির স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধনেও এ বিষয়টি নিশ্চিত করেছিলেন।

কিন্তু বৃহস্পতিবার সকালের মধ্যেও গোতাবায়ার পদত্যাগপত্র জমা দেওয়া হয়নি। বুধবার স্পিকার জানিয়েছিলেন যে, পূর্বের ঘোষণা অনুযায়ী প্রেসিডেন্ট আজই পদত্যাগপত্র হস্তান্তর করবেন। প্রেসিডেন্ট নিজেই তাকে এ কথা জানিয়েছেন। সে সময় স্পিকার আরও জানান, আগামী ২০ জুলাই নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হবেন।

27 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন