২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

রমজানে আমিরাতে ৭৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড়

আপডেট: মার্চ ১৪, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক :; আরবি রমজান মাসকে বলা হয় সংযমের মাস। কিন্তু বাংলাদেশে প্রতি বছর পবিত্র এই মাস শুরু হতেই বেড়ে যায় নিত্যপণ্যের দাম। সংযমের পরিবর্তে মুনাফালোভী সিন্ডিকেটগুলো আরও বেপরোয়া হয়ে ওঠে। তাতে দুর্ভোগ বাড়ে সাধারণ মানুষের। অথচ রমজান এলে এর বিপরীত চিত্র দেখা যায় আরব দেশগুলোতে। রোজার আগেই সেখানে শুরু হয়ে যায় ছাড়ের ছড়াছড়ি। সেই ধারাবাহিকতা অব্যাহত থাকছে এবারও।

উপসাগরীয় ছোট্ট দেশ সংযুক্ত আরব আমিরাতে এ বছর রমজান মাস শুরু হতে পারে আগামী ২৩ মার্চ। কিন্তু তার ১০ দিন আগেই রোজা উপলক্ষে ৭৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড়ের ঘোষণা দিয়েছে স্থানীয় হাইপারমার্কেট ও সুপারমার্কেটগুলো। ১০ হাজারের বেশি খাদ্য ও অখাদ্য পণ্যে এই ছাড় পাচ্ছেন আমিরাতের বাসিন্দারা।
একনজরে দেখে নেওয়া যাক আমিরাতে কোন কোন প্রতিষ্ঠান রমজান উপলক্ষে মূল্যছাড় দিচ্ছে:

লুলু হাইপারমার্কেটস: আমিরাতজুড়ে ৯৭টি আউটলেটে রমজান মাস উপলক্ষে বিশাল মূল্যছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। তারা জানিয়েছে, মুদি, খাদ্যপণ্য, হোম অ্যাপ্লায়েন্স, ইলেকট্রনিকস, গৃহসজ্জাসহ বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত পণ্যের ওপর ৬০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় পাবেন ক্রেতারা।

এছাড়া, রমজান উপলক্ষে ‘প্রাইস লক’ কর্মসূচি চালু করছে লুলু। এর ফলে বাজার পরিস্থিতি যেমনই হোক, রমজান মাসজুড়ে নির্বাচিত কিছু পণ্য একই দামে বিক্রি করবে প্রতিষ্ঠানটি।
ইউনিয়ন কুপ: দুবাই-ভিত্তিক খুচরা বিক্রেতা প্রতিষ্ঠানটি থেকে রমজান মাসে ১০ হাজারের বেশি খাদ্য-অখাদ্য পণ্যে ৭৫ শতাংশ মূল্যছাড় পাবেন ক্রেতারা। প্রচারাভিযান চলাকালীন এই সুবিধা ধাপে ধাপে ইউনিয়ন কুপের সব শাখা এবং এর অনলাইন স্টোর ও অ্যাপে চালু হবে।

ক্যারেফোর: সুপারমার্কেট জায়ান্ট ক্যারেফোর রমজান মাস উপলক্ষে ছয় হাজারের বেশি পণ্যে ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়ের ঘোষণা দিয়েছে। এছাড়া রোজার মাসে বাড়তি চাহিদার কথা মাথায় রেখে পণ্যের মজুত ১৫ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। এই প্রচারাভিযান চলবে প্রায় দেড় মাস।

আল আদিল ট্রেডিং: পবিত্র মাসে রোজদারদের ‍সুবিধায় বড় ছাড় দিচ্ছে আল আদিল ট্রেডিং। রমজান মাস শুরুর ১৫ দিন আগেই শুরু হয়েছে তাদের প্রচারাভিযান। এ বছর চার শতাধিক পণ্যে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

আল মায়া সুপারমার্কেট: পানীয়, হিমায়িত খাবার, তাজাপণ্য, মুদিপণ্যসহ ৪৮০টির বেশি পণ্যে টানা দেড় মাস বিশেষ মূল্যছাড় দেবে আল মায়া সুপারমার্কেট। মার্চের ১ তারিখ থেকে শুরু হওয়া এই প্রচারাভিযানে ৩০ শতাংশের মতো ছাড় পাবেন ক্রেতারা।

69 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন