২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

আগামী মাসে টিসিবি কার্ডে যোগ হচ্ছে ৫ কেজি চাল

আপডেট: জুন ১৩, ২০২৩

বিজয় নিউজ:: আসছে জুলাই মাস থেকে টিসিবির এক কোটি ফ্যামিলি কার্ডধারীর মাঝে তেল, চিনি ও মসুর ডালের পাশাপাশি ৫ কেজি করে চাল দেওয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে টিসিবির জুন মাসের পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

জুন মাসে একজন কার্ডধারী ভোক্তা ৭০ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল, ৭০ টাকা কেজি দরে এক কেজি চিনি এবং ১০০ টাকা লিটার দরে ২ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। জুলাই মাসে এর সঙ্গে যুক্ত হবে চাল, তবে দাম কত হবে, তা বাণিজ্যমন্ত্রী বলেননি।

তিনি বলেন, টিসিবির মাধ্যমে আমরা প্রতি মাসে এক কোটি পরিবারের মাঝে সাশ্রয়ী মূল্যে তেল, চিনি, মসুর ডাল এবং রমজান মাসে ছোলা ও খেজুর বিতরণ করে থাকি। আগামী মাস থেকে প্রতি কার্ডের বিপরীতে ৫ কেজি করে চাল দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। দেশের এক কোটি কার্ডধারী পরিবারের মাঝে এখন অন্যান্য পণ্যের পাশাপাশি ভর্তুকি মূল্যে চাল দেওয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, টিসিবির কার্ড ‘স্মার্ট’ করার কাজ চলছে। এ কাজ শেষ হলে অনিয়ম রোধ করা সম্ভব হবে। শুধু ঢাকায় নয়, সারাদেশে সব কার্ডই স্মার্ট কার্ডে রূপান্তর করা হবে।

অন্যদের মধ্যে বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সফিউল্লাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

138 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন