২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল অসহায় রোগীদের সহায়তায় মাসব্যাপী যাকাত সংগ্রহ মেলার উদ্বোধন করা

আপডেট: মার্চ ১৯, ২০২৪

রিশাল জেনারেল হাসপাতালের (সদর হাসপাতাল) অসহায় রোগীদের সহায়তায় রমজান মাসব্যাপী যাকাত সংগ্রহ মেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) সকালে নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে এ মেলার উদ্বোধন করা হয়। বরিশাল জেনারেল হাসপাতারের সমাজসেবা কার্যালয়ের রোগী কল্যাণ সমিতির উদ্যোগে এ কার্যক্রম চলছে।
বুধবার থেকে এ মেলা বরিশাল জেনারেল হাসপাতালের ১ নম্বর ভবনের ১৭ নম্বর কক্ষে এ মেলা চলবে। প্রথম দিনে ৫ ব্যক্তি ও ২টি ব্যাংক কর্তৃপক্ষ ১০ হাজার টাকা যাকাত প্রদান করেছে। এই টাকা দিয়ে অসহায় রোগীদের ওষুধ ও প্যাথলজি পরীক্ষা, উন্নত চিকিৎসা খরচসহ বিভিন্ন সেবা কার্যক্রমে ব্যয় করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বরিশাল বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক শহীদুল ইসলাম। জেনারেল হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতি ও জেলা সিভিল সার্জন ডা. মারিয়া হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক একেএম আখতারুজ্জামান তালুকদার। এসময় আরও উপস্থিত ছিলেন কল্যাণ সমিতির জ্যৈষ্ঠ সহসভাপতি গাজী শফিউর রহমান দুলাল ও ডা. মলয় কৃষ্ণ বড়াল, সাধারণ সম্পাদক মো. জাহান কবির, কোষাধ্যক্ষ সিরাজুম মুনির টিটু প্রমুখ।
বরিশাল জেনারেল হাসপাতালের সমাজসেবা কর্মকর্তা জাহান কবির বলেন, রোগী কল্যাণে বরাদ্দকৃত টাকা অপ্রতুল। তাই সমিতির দাতাসদস্যসহ শুভাকাঙ্খীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে থাকি। আমাদের দাতা সদস্য রয়েছে ৮১ জন ও আজীবন সদস্য রয়েছে ৫৬০ জন। আমরা একজন অসহায় রোগীর পিছনে ২ হাজার টাকা পর্যন্ত খরচ করে থাকি। মাসে আমরা ৮০-১২০ জনকে বিভিন্ন ধরণের সহায়তা করে থাকি। গত ২০২২-২৩ অর্থ বছরে আমরা ১৫ লাখ টাকা খরচ করে সেবা দিয়েছি। তাই ব্যয় মেটাতে আমরা মেলার মাধ্যমে যাকাত সংগ্রহ কার্যক্রম চালু করছি।#

46 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন