৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
কৃষকের ধানের মণ কেজিতে ৪৩ , ব্যবসায়ীর সাড়ে ৪০ কেজিতে বরিশাল শায়েস্তাবাদ চুড়ামন কমিউনিটি ক্লিনিকে থাকেনা ডাক্তার থাকেনা থোলা! দেখার কেউ নেই (পর্ব-১) ছাতা ধরে রাখলেন তরুণী রিকশাচালকের মাথায় হিজলার মেঘনায় ভাঙ্গন শুরু-ঝুকিতে পাঁচটি স্কুল-হুমকির মুখে উপজেলা প্রশাসনিক ভবণ সরকারের পূরণ হতে পারে মন্ত্রিসভার ‘শূন্যস্থান’ শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৭ তম জন্মবার্ষীকিতে জীবন কর্মে পথচলা তথ্য হিজলা ডাক বিভাগের দুর্নীতির-অনিয়মের হালখাতা খুলছে ডাক বিভাগ – পর্ব ০২ আই ডি এল সি ফাইন্যাস সরকারি নির্দেশ অমান্য করে আদায়ের করে কিস্তি ,মাঠ কর্মীদের দেখে ব্যবসায়ীরা পালায়! (২য় পর্ব) বরিশালের  হিজলার মানচিত্রে শকুনের থাবা॥একক আসন মেহেন্দিগঞ্জ !(১ম পর্ব)

পড়ন্ত শীত আগন্ত ফাগুনের প্রীতিশুভেচ্ছা -কবি মিজানুর রহমান জাহিদ।

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২১

এখনকার আবহওয়া কেমন যেন শীতের গড়ম চাদরের মতো উষ্কশীত উষ্ক গড়ম বয়ে চলছে শীতের পিঠা পায়েশে চলছে দুমধাম, আত্মীয় স্বজনেরা প্রীতিভোজে মনমিতালী হয়ে শহর থেকে গ্রামগঞ্জে ভীরজমাচ্ছে। যেখানেই আবহাওয়া না শীত না গড়ম দোলা দিচ্ছে, ফাগুনের আগমনে স্বচতী মিলছে জনসাধারণের ও গাছপালা তরুলতার ফুলে ফুলে মুকুল গন্ধ ছড়িয়ে এবং পাখীদের গুঞ্জন ছড়িয়ে মৌমাছিরা আনন্দে মুখর হয়ে মধুর আঞ্জাম দিতে লেগেছে হরদম।
মহুয়া সুরে আসবে কোকিল আকাশ ছোঁয়া ভালোবাসার প্রীতির শুভেচ্ছা দিতে এবং সকলের মনমানষীক হৃদয়কে চাঙা করে দিতে বরংচ আমিও চাই কাগজে কলমে বোরাক বাহনে সেই অকৃত্রিম ফুলকাকলীর হয়ে দিলাম বাঙালি ও বাংলার ঋতুররাণীর প্রেমাষ্পদে অগ্রীম প্রীতি শুভেচ্ছা জানাই- দেশবাসীকে পড়ন্ত শীতে আগন্ত ফাগুনের মোহনায় ভালো থাকুক দেশ ও জাতি সর্বময় সকলের শুভ কামনা নিবেদিত।

:লেখক-কলামিষ্ট কবি মিজানুর রহমান জাহিদ-(ঢাকাস্থ বরিশাল হিজলা উপজেলা)।

53 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন