২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

টিকা নিতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নিবন্ধন শুরু

আপডেট: জুলাই ১, ২০২১

বিজয় নিউজ:; পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের করোনা টিকার নিবন্ধন শুরু হয়েছে। বৃহস্পতিবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনার টিকা নিতে যেসব আবাসিক শিক্ষার্থীর তালিকা (সঠিক এনআইডি নম্বরসহ) বিশ্ববিদ্যালয় হতে MIS DGHS এ পাঠানো হয়েছিল সেসব শিক্ষার্থী সুরক্ষা ওয়েবসাইটে প্রবেশ করে নিবন্ধন করতে পারবেন।

জানা যায়, বর্তমানে দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয় রয়েছে। এসব বিশ্ববিদ্যালয়ে মোট ২২০টি আবাসিক হলে শিক্ষার্থীর সংখ্যা প্রায় এক লাখ ৩০ হাজার। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনেকের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় তাদের এনআইডি নেই। ফলে টিকা নিবন্ধের জটিলতায় পড়ছেন তারা।

এ বিষয়ে একাধিক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, ‘যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র আছে শুধুমাত্র তারাই রেজিস্ট্রেশন ও টিকা নিতে পারবেন। তাহলে আমরা কীভাবে টিকা নেব এ বিষয়ে কোনো নির্দেশনা দেয়া হয়নি।’

এ বিষয়ে জানতে ইউজিসি পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরিচালক (চলতি দায়িত্ব) জামিনুর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।

তবে অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান বলেন, ‘এখন পর্যন্ত যে সিদ্ধান্ত হয়েছে যেসব শিক্ষার্থীর এনআইডি নম্বর বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো হয়েছে তারাই শুধু টিকা নিতে পারবেন। এর বাইরে আমার কোনকিছু বলার এখতিয়ার নেই।’

87 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন