৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

ঈদের নামাজ চলাকালে আফগান প্রেসিডেন্টের বাসভবনের কাছে রকেট হামলা (ভিডিও)

আপডেট: জুলাই ২০, ২০২১

                                              ছবি : সংগৃহীত
বিজয় নিউজ:: ঈদুল আজহার নামাজ চলাকালে আফগান প্রেসিডেন্টের বাসভবনের কাছে রকেট হামলার ঘটনা ঘটেছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে।

তবে এই ঘটনায় কারো হতাহতের খবর তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি বলে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে। কারা এ হামলা চালিয়েছে তাও জানা যায়নি বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

রকেট হামলার সময় প্রেসিডেন্ট আশরাফ ঘানি ঈদের নামাজ পড়ছিলেন বলে টেলিভিশনের ফুটেজে দেখা গেছে।

স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৮টার দিকে সেখানে ওই হামলার ঘটনা ঘটে। আফগান প্রেসিডেন্টের বাসভবনের পাশেই মার্কিন দূতাবাসসহ বিভিন্ন দেশের দূতাবাস রয়েছে।

রকেট হামলার পর নামাজ শেষে প্রেসিডেন্ট বাসভবনের চত্বরে দেশবাসীর উদ্দেশে বক্তব্য দেন আশরাফ ঘানি।

ঈদের দিন সকালে আফগানিস্তানের রাজধানী কাবুলে অন্তত তিনটি রকেট হামলা চালানো হয় বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মীরওয়াইস স্তানিকজাই জানিয়েছেন।

এর আগে আফগানিস্তানে অবস্থিত ১৫টি দেশের কূটনৈতিক মিশন এবং ন্যাটো তালেবানের কাছে ঈদে যুদ্ধবিরতির আহ্বান জানালে তা নাকচ করে দেয় তালেবান।

অন্যদিকে, কাতারের রাজধানী দোহায় আফগান সরকারের প্রতিনিধিদের সঙ্গে তালেবান নেতাদের বৈঠকের কোনো শান্তিপূর্ণ সমাধানের পথ বের হয়নি।

তবে ঈদে যুদ্ধবিরতিতে রাজি না হলেও তালেবানের সঙ্গে শান্তি আলোচনা চালিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন আফগান সরকারের প্রতিনিধিরা। তালেবানও আলোচনা চালিয়ে যাওয়ার ব্যাপারে সম্মত হয়েছে।

423 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন