২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে চোখে গুলিবিদ্ধ আওয়ামীলীগের দুই নেতার জামিন

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২১

বিজয় নিউজ:; বরিশাল উপজেলা সদর চত্বরে আওয়ামীলীগ নেতাকর্মীদের সাথে পুলিশ-আনসারদের মধ্যে হামলা সংক্রান্ত দায়ের করা দুটি মামলায় এজাহারভুক্ত ২ অসামীর জামিন মঞ্জুর করেছেন বরিশালের আদালত। রোববার দূপুর সাড়ে ১২ টায় অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদলতের বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।
এরা হলো ; ২৩ নং ওয়ার্ড আওয়ামীলেিগর সভাপতি মো. মনির হোসেন এবং ১৬ নং ওয়ার্ড ছাত্রলেিগর সাধারণ সম্পাদক তানভির আহসান। দুজনেই আনসারের গুলিতে চোখে গুলিবিদ্ধ হয়ে ঢাকা থেকে চিকিৎসা নিয়েছেন। ইউএনও এবং পুলিশের দায়ের করা দুটি মামলায় গ্রেফতার হওয়া ২২ আসামীর সকলের জামিন হওয়ার পাশাপাশি নাম উল্লেখ করা এই ২ আসামীর জামিন হলো।
গেল ১৮ আগস্ট বরিশাল সদর উপজেলা সদর চত্বর থেকে বিসিসি কর্মচারীরা পুরোনা ব্যানার সড়াতে গেলে ইউএনও’র সাথে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে সেখানে আওয়ামীলীগ নেতাকর্মীরা গেলে আনসারা গুলি চালায় । এসময় ত্রিশ জনের ন্যায় গুলিবিদ্ধসহ অর্ধ শতাধিক আওয়ামীলীগ নেতা কর্মী আহত হয়। এনিয়ে দুটি মামলায় নামে ও বেনামে ছয় শতাধিক ব্যক্তিকে আসামী করা হয়। পুলিশ ২২ জনকে বিভিন্ন স্থান থেকে আটক করে। এরপর আটক ২২ জনের ২৫ আগস্ট এবং ২ সেপ্টেম্বর জামিন হয়। তবে ঢাকাতে উন্নত চিকিৎসা নেয়া চোখে গুলিবিদ্ধ দুই আসামী রবিবার জামিনের আবেদন করলে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন। তবে নামধারী অপর আসামীদের জামিনের আবেদন করা হবে বলে জানান আসামী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর।

134 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন