২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার

ছোট ভাইকে দেখিয়ে বড় ভাইয়ের জামিন, অতঃপর…

আপডেট: এপ্রিল ২৭, ২০২২

কক্সবাজার প্রতিনিধি :: কক্সবাজারে মানবপাচার মামলায় ছোট ভাইকে দেখিয়ে হাইকোর্টে জামিন নেন বড় ভাই। এ ঘটনায় ছোট ভাই রফিকুল ইসলামকে (১৫) আটক করেছে র‌্যাব। বড় ভাই আলাউদ্দিন (২২) জেলে রয়েছেন।

বুধবার দুপুরে কক্সবাজারে র‌্যাব-১৫ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১৫ উপ-অধিনায়ক মেজর মনজুর মেহেদী।

আটক রফিকুল ইসলাম রামু চাকমারকুল পশ্চিম সাগরদারি পাড়া এলাকার মৃত মো. ইলিয়াসের ছেলে।

মেজর মনজুর মেহেদী জানান, ২০১৪ সালে কতিপয় মানবপাচারকারী উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে নুরুল ইসলামসহ দুইজনকে মালয়েশিয়ার উদ্দেশ্যে জাহাজে তুলে দেয়া হয়। সেখানে গিয়ে তারা দালালদের নির্যাতনের শিকার হন। এবং জেল খেটে দেশে ফিরে আসেন। দেশে ফিরে ২০১৮ সালে নুরুল ইসলাম বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতে আলাউদ্দিনসহ ৬ জনের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করেন।

তিনি জানান, গ্রেফতারি পরোয়ানা জারির পর ২০১৯ সালের ২৮ অক্টোবর উচ্চ আদালতের একটি দ্বৈত বেঞ্চে আলাউদ্দিনের (২২) বদলী তার ছোট ভাই রফিকুলকে (১২) দাঁড় করানো হয়। আদালত ছোট ভাই রফিকুলকে, আলাউদ্দিন মনে করে ৮ সপ্তাহের আগাম জামিন দেন। ঘটনার পর থেকে তাদের পরিবারের সবাই আত্মগোপনে চলে যায়।

তিনি আরও জানান, ২০২১ সালের ২৩ এপ্রিল আলাউদ্দিনসহ কয়েকজন মিলে উপরোক্ত মামলার বাদী নুরুল ইসলাম ও চাকমারকুল ইউনিয়নের পশ্চিম শাহ আহমেদের পাড়ার বাসিন্দা রফিককে (৩০) হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। তাদের এলোপাথাড়ি ছুরিকাঘাতে রফিকের চোখ ও মুখে জখম হয়। এ বিষয়ে আলাউদ্দিনসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মো. রফিক বাদী হয়ে একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। ওই মামলায় আলাউদ্দিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। এরপর পুলিশ আলাউদ্দিনকে গ্রেফতার করলেও ছোটভাই রফিকুল আত্মগোপনে থাকে। পরে রফিকুল ইসলামকেও গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামিকে পূর্বের মামলা অনুযায়ী পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

80 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন