২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

গৌরনদীতে লোনের টাকা পরিশোধ করেও কারা ভোগে সুমি

আপডেট: ডিসেম্বর ২৪, ২০২৩

বিজয় নিউজঃঃ

গৌরনদীতে লোনের টাকা পরিশোধ করেও শেষ রক্ষা মেলেনি সুমি বেগমের।

ঘটনাটি ঘটেছে গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের শাহাজিরা গ্রামের হতদরিদ্র হাফিজুল বয়াতির স্ত্রী মোসম্মৎ সুমি বেগম ৩২ এর বেলায়।

সুমির স্বামী হাফিজুর জানায়, লিজি জমিতে পানের বরজ গড়ে স্ত্রী পরিজন নিয়ে কোন ভাবে যিবন যাপন করবে বলে এমন চিন্তে মাথায় নিয়ে বরিশালের উজিরপুর উপজেলার উদ্দিপন নামক এনজিওর সাথে কথা বলেন সুমি ও তার স্বামী হাফিজুল। এনজিও কর্তৃপক্ষর বেধে দেয়া সময় সিমা নিয়ম নিতির শর্তে একমত পোষন করে গত ১ জুন ২০২২ ইং তারিখ এক লক্ষ টাকা ওই এনজিও থেকে গ্রহন করেন তারা। এক বছর বেধে দেয়া সময়ের মধ্যে লোনের আসল এক লক্ষ টাকা ফিরিয়ে দেন সুমি বেগম।

সুদের ৩২ হাজার টাকা যথা সময় ফেরত দিতে না পারায় গত ১৭ এপ্রিল লোন গ্রহিতা হাফিজুলের স্ত্রী সুমি বেগমের নামে বরিশাল বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উদ্দিপন উজিরপির শাখার ব্যাবস্হাপক মো: হাসান মল্লিক বাদী হয়ে মামলা দায়ের করেন। যার নং সি আর -৭৭/
২০২৩।

সুমির স্বামী হাফিজুল জানায় গত ৬/৭ মাস পূর্বে এনজিওর পাওনা শুধের ৩২ হাজার টাকা সহ মামলা উত্তোলন বাবদ চার হাজার টাকা পরিশোধ করে আপোষ মিমাংশা হয়েও শেষ রক্ষাও দেয নাই ম্যানেজার হাসান মল্লিক, তার স্ত্রী সুমি বেগমকে।

গতকাল ২৩ ডিসেম্বর শনিবার বেলা ২ টায আমার স্ত্রী সুমিকে বাড়ি থেকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছেন গৌরনদী থানা পুলিশ। এ ব্যাপারে উজিরপুর উদ্দিপন এনজিওর ব্যাপস্হাপক মো: হাসান মল্লিক বলেন, আসামী সুমী বেগমের সমস্ত পাওনা টাকা বুঝিয়ে পেয়ে তাকে মামলা থেকে অব্যহতি দেয়া হয়েছে। তবে এনজিও ব্যাবস্হাপক হাসান বলেন, রিকল থানায় নিয়ম নিতি ভিক্তিক জমা না দেয়ায়র কারনে এমটি ঘটেছে বলে ভুল স্বীকার করে নিয়েছেন।

অপরদিকে সুমির ভাসুর হামিদুল বলেন অভাবের সংসার টাকা পয়সা যথাসময় ফিরত দিতে না পারায় এনজিও ম্যানেজার হাসানের সাথে আমার ছোট ভাইর স্ত্রী সুমির সাথে বাকবিতান্ডা হয় এবং এক পর্যায় সুমিকে জেল খাটানোর ভয় দেখায় ম্যানেজার হাচান মল্লিক। তাই তার পূর্ব পরিকল্পিত চিন্তাকে পুজি করে রিকল আটকিয়ে রেখে আমার ছোট ভাইয়ের স্ত্রীকে জেলে পাঠিয়েছেন উদ্দিপন এনজিওর ম্যানেজার হাসান মল্লিক।

এ ঘটনায় ওই এলাকার সর্বস্তরের জনগন সহ সুমি ও তার পরিবারে লোকজন দৃস্টান্ত মুলক শাস্তি ও এনজিও বন্ধেরো দাবি জানিয়েছেন প্রশাসনের সর্ব মহলে।

52 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন