২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে সাক্ষাৎ বরিশাল মহানগর নেতাদের

আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২১

বিজয় নিউজ:: ত্যাগী ও যোগ্যদের দিয়ে কমিটি গঠনের দাবি জানিয়েছেন বরিশাল মহানগর বিএনপির নেতাকর্মীরা।

একইসঙ্গে আন্দোলন-সংগ্রামে কোন অবদান নেই -এ রকম মৌসুমি নেতাদের বাদ দেওয়ার জন্য দলটির নীতিনির্ধারকদের কাছে অনুরোধ জানিয়েছেন।

মঙ্গলবার বিএনপির গুরুত্বপূর্ণ এই সাংগঠনিক জেলা শাখার বিভিন্ন পর্যায়ের নেতারা দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে সাক্ষাতকালে এ দাবি জানান।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তারা মহাসচিবের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় মহানগরের ৩০টি ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়াও অন্তত ৫০ জন নেতা উপস্থিত ছিলেন।

এদিন বিএনপি মহাসচিব ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ইকবাল হাসান মাহমুদ টুকুর সঙ্গেও মহানগরের নেতারা দেখা করেন।

বরিশাল মহানগর বিএনপির নেতারা জানান, বরিশালের রাজনৈতিক প্রেক্ষাপট তুলে ধরার জন্য তারা ঢাকায় এসেছেন। মহানগরের অভিভাবক মজিবুর রহমান সারোয়ার নেতাকর্মীদের বিপদে আপদে সব সময় পাশে ছিলেন।

কিন্তু একটি পক্ষ যোগসাজশ করে তাকে কোণঠাসা করতে ষড়যন্ত্র করছে। যারা বিগত দিনে আন্দোলন-সংগ্রামে ঘর থেকে বের হননি তারা এখন কমিটি গঠনের সময়ে ঢাকায় লবিং-তদবির করছেন। খালেদা জিয়ার মুক্তি আন্দোলন, গণতান্ত্রিক আন্দোলন ও দলের কর্মসূচিতে যাদের ন্যুনতম কোন অবদান নেই তারাই এখন কমিটি বাগিয়ে নিতে তৎপরতা শুরু করেছেন।

বরিশাল মহানগর বিএনপির প্রচার সম্পাদক জসিম খান জানান, আমরা মহাসচিবকে জানিয়েছি যারা বিগত সময়ে দলের কোন কর্মসূচিতে ছিলেন না, আন্দোলনে ছিলেন না, নির্যাতন সহ্য করেননি তাদের দিয়ে কমিটি গঠন হলে দল ক্ষতিগ্রস্ত হবে। খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্রের মুক্তি আন্দোলন ব্যাহত হবে।

মহানগর বিএনপির জলবায়ু বিষয়ক সম্পাদক সাজ্জাদ হোসেন বলেন, বরিশাল বিভাগে আওয়ামী লীগের জাদরেল নেতাদের বিপরীতে এখন পর্যন্ত মজিবুর রহমান সারোয়ার ও জিয়াউদ্দিন শিকদারের বিকল্প কেউ নেই। অথচ তাদের বিরুদ্ধে এখন ষড়যন্ত্র চলছে। আর এই ষড়যন্ত্র যারা করছেন তারা দলের মঙ্গল চায় না।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বরিশাল মহানগর বিএনপির সহ-সভাপতি আহসানুল কবির হাসান, আব্বাস উদ্দিন বাবলু, ফিরোজ আহম্মেদ, আলমগীর হোসেন আলম, যুগ্ম- সম্পাদক সৈয়দ আকবর, সহ- সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন, সহ- সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন আহম্মেদ, সৈয়দ মামুন, আইন বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, যুব বিষয়ক সম্পাদক কামরুল আহসান রতন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মাহফুজুর রহমান মাহফুজ, শ্রম বিযয়ক সম্পাদক ফয়েজ খান, গ্রাম সরকার বিষয়ক সম্পাদক লুৎফুর রহমানসহ ৩০ টি ওয়ার্ডের শীর্ষ নেতারা।

99 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন